সাংবাদিক হত্যাচেষ্টার মূল আসামি গ্রেপ্তার

  • ঝালকাঠি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০১৭, ০৭:২২ পিএম

ঝালকাঠি: জেলার রাজাপুর উপজেলার উত্তমপুর গ্রামের সাংবাদিক রমজান আলীকে কুপিয়ে হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি বড়ইয়া ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের (চল্লিশ কাহনিয়া) মেম্বার মনিরুজ্জামান মনির ওরফে মনির মেম্বারকে (৪৭) গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) গভীর রাতে এএসপি মো. মোজাম্মেল হোসেন রেজার নেতৃত্বে পুলিশের একটি দল উপজেলার উত্তমপুর গ্রামে অভিযান চালিয়ে মনিরকে তার নিজ বাসা থেকে গ্রেপ্তার করে। এ সময় বড়ইয়া ইউনিয়ন পরিষদের মেম্বার মামুনকেও জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে, পরে তাকে ছেড়ে দেয় পুলিশ।

রাজাপুর থানার ওসি শামসুল আরেফিন জানান, মনিরকে (২৭ ডিসেম্বর) বুধবার সকালে আদালতে পাঠানো হয়েছে, বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

অভিযোগ রয়েছে, মনির মেম্বর বড়ইয়া ইউনিয়ন আ. লীগের এক নেতা ও এক ইউপি সদস্যের শেল্টারে এলাকায় মাদক ব্যবসা, চুরি, দখল বাণিজ্য ও লুটপাটের রাজত্ব কায়েম করে আসছিলো।

উল্লেখ্য, গত ২৭ জুন সকালে ঢাকা থেকে প্রকাশিত সাপ্তাহিক মোকাবেলা পত্রিকার নির্বাহী সম্পাদক রমজান আলী বাড়িতে এলে তাকে ও তার ছোট ভাই বরকতকে বাজার থেকে বাড়ি ফেরার পথে পথিমধ্যে ইউপি সদস্য মনিরের নেতেৃত্বে জমি বিরোধের জেরে কুপিয়ে মাথায় মারাত্মক জখম করে।

এ ঘটনায় রমজান আলীর ভাই আরিফ ২৮ জুন বাদি হয়ে মনির মেম্বারসহ ৮ জনের বিরুদ্ধে রাজাপুর থানায় মামলা করেন। পুলিশ ওই মামলায় মনিরসহ ৭ জনের বিরুদ্ধে চার্জশীট দিলে সম্প্রতি আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

সোনালীনিউজ/এমএইচএম