হবিগঞ্জে ‘অপ্রাকৃতিক প্রকৃতি’ নাটক মঞ্চস্থ

  • হবিগঞ্জ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১০, ২০১৮, ১০:৪২ এএম

হবিগঞ্জ: ড. মুকিদ চৌধুরী ‘অপ্রাকৃতিক প্রকৃতি’ নাটকটি হবিগঞ্জ শিল্পকলা একাডেমী অডিটরিয়ামে মঞ্চস্থ হয়েছে। মঙ্গলবার সন্ধা ৭টায় একাডেমী অডিটরিয়ামে এ মঞ্চনাটকটি পরিবশনা করে শায়েস্তাগঞ্জ ‘দেশ নাট্যগোষ্ঠী’। এটি ছিল ‘দেশ নাট্যগোষ্ঠী’র ১৯তম প্রযোজনা।

নাটকের মূখ্যপাত্রী ‘স্মৃতি’র জীবন ধারাপাত নিপূনভাবে ফুটে উঠেছে নাটকে। আর চিরন্তন প্রেমের আহ্বানে অধরাকে পাবার আশায় সংসার ত্যাগী হয় ‘মানব’। কিন্তু সংসারের মায়ামোহে আবার সে ঘরমুখো হয়। শত আয়োজন শত প্রচেষ্টা ব্যর্থ হয় প্রকৃতি বিমূখ হলে। বেকসুর প্রকৃতি মাঝে মাঝে হয়ে উঠে অপ্রাকৃতিক।

এ দিকে সন্তান লাভের আশায় ভন্ডসাধুর আশ্রমে যেতেও কুন্ঠিত বোধ করেনি ‘স্মৃতি’। এই ভাবে নাটকের কাহিনী তুলে ধরেছেন নাটকটির লেখক ড. মুকিদ চৌধুরী।

ফখরুল হামিদের নির্দেশনায় নাটকটিতে অলক-পদ্মশ্রীর রোমান্টিক দৃশ্য সুনিপুনভাবে ফুটে উঠেছে। নতুন আঙ্গিকে সাজানো নাটকটি দেখে মুগ্ধ শীল্পকলা একাডেমিতে উপস্থিত দর্শকরা। সেই সাথে তারা সাধুবাদ জানিয়েছে শিল্পীদেরও।

দেশ নাট্যগোষ্ঠীর সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান বলেন- ‘এটি আমাদের ১৯তম প্রযোজনা। আমারদের নাটক দর্শকদের ভালো লেগেছে এটাই আমাদের সফলতা। আমরা নাটকটি ঢাকা শীল্পকলায় উপস্থাপন করার স্বপ্ন দেখছি।’

সোনালীনিউজ/ঢাকা/এআই