দুদকের জালে ঘুষের টাকাসহ ভূমি অফিসের ক্লার্ক!

  • বরিশাল ব্যুরো | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০১৮, ০৮:৩৮ পিএম

বরিশাল: জেলার উজিরপুর উপজেলা ভূমি অফিসের বেঞ্চ ক্লার্ক মো. ফারুক হোসেনকে ঘুষের টাকাসহ আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে দুদকের বিভাগীয় পরিচালক আবু সাঈদের নেতৃত্বে তাকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদ শেষে ফারুক হোসেনকে উজিরপুর থানায় সোপর্দ করে তার বিরুদ্ধে বাদি হয়ে মামলা করেছেন দুদকের উপ সহকারী পরিচালক শিফাতউদ্দিন।

বরিশাল দুদকের বিভাগীয় পরিচালক আবু সাঈদ এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

দুদক সূত্রে জানা গেছে, উপজেলার বাহেরঘাট গ্রামের নাজেম আলী হাওলাদারের জমির পর্চা ঠিক করে দেয়ার জন্য তার সঙ্গে ৪০ হাজার টাকায় চুক্তি করেন বেঞ্চ ক্লার্ক ফারুক হোসেন। চুক্তি অনুযায়ী ইতিপূর্বে ৩০ হাজার টাকা ফারুককে পরিশোধও করেন নাজেম। এই ঘটনায় নাজেম দুদকে একটি অভিযোগ দায়ের করেন। একই সঙ্গে তিনি তার জমির পর্চা পাওয়ার জন্য সোমবার দুপুরে উপজেলা ভূমি অফিসের বেঞ্চ ক্লার্ক ফারুককে ১০ হাজার টাকা ঘুষ দেন।

এ সময় আগে থেকে সেখানে ওৎ পেতে থাকা দুদক কর্মকর্তারা ঘুষের ১০ হাজার টাকাসহ ফারুককে হাতেনাতে আটক করেন।

ফারুকের বাড়ি পটুয়াখালীর বাউফল উপজেলায়। মাত্র ২ বছর আগে তিনি চাকরিকে যোগদান করে। আর এই দুই বছরেই বরিশাল নগরীর কাশিপুর ফিশারী রোডে একটি ৩ তলা ভবনের মালিক হন তিনি।

উল্লেখ্য, এর আগে গত ১৪ ডিসেম্বর বরিশাল সদর ভূমি অফিসের পেশকার আবু বকর সিদ্দিকীকে ঘুষের ১০ হাজার টাকাসহ হাতেনাতে আটক করে দুদক।

সোনালীনিউজ/এমএইচএম