আত্মসমর্পণ করা ৩৮ দস্যু কারাগারে

  • বাগেরহাট প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০১৮, ১১:০০ এএম

বাগেরহাট: বরিশালে আত্মসমর্পণ করা সুন্দরবনের দস্যু ‘বড় ভাই ও ভাই ভাই এবং সুমন’ বাহিনীর ৩৮ সদ‌স্যকে বাগেরহাট কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাতে মোংলা থানা পুলিশ দস্যুদের বাগেরহাট জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পলি আফরোজের আদালতে হাজির করলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, মঙ্গলাবার রাত ১০টায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮) এর উপ-পরিচালক আমজাদ হোসেন ও সৈয়দ উজ্জামান দস্যুদের মোংলা থানায় হস্তান্তর করে। পরে ভাই বাহিনীর ১৮ সদস্যদের নামে র‌্যাব-৮ এর উপ-পরিচালক আমজাদ হোসেন এবং ভাই ভাই ও সুমন বাহিনীর ২০ সদস্যদের নামে উপ-পরিচালক সৈয়দ উজ্জামান বাদী হয়ে পৃথক দুটি মামলা করেন।

এদিকে, মঙ্গলবার বিকেল পৌনে ৪টায় বরিশাল নগরের রূপাতলীতে র‌্যাব-৮ এর সদর দফতরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের উপস্থিতিতে এ তিন বাহিনীর সদস্যরা আত্মসমর্পণ করেন।

দস্যুদের সঙ্গে ৩৮টি আগ্নেয়াস্ত্র এবং ২ হাজার ৯৬৯ রাউন্ড গুলি হস্তান্তর করে বলেও জানান মোংলা থানার ওসি ইকবাল।

বাগেরহাট আদালতে নিযুক্ত পুলিশ পরিদর্শক (ওসি) কাজী দাউদ হোসেন জানান, মোংলা থানা থেকে দস্যুদের আদালতে পাঠালে বাগেরহাট জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পলি আফরোজ দস্যুদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

বরিশালে ২১ মাসে ১১টি ধাপে আত্মসমর্পণ করে দস্যু জীবন থেকে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে সুন্দরবনের ১৭ বাহিনীর ১৯০ জন বন ও জল দস্যু।


সোনালীনিউজ/ঢাকা/আকন