বকেয়া বেতন দাবিতে কর্ম বিরতিতে বিসিসিতে অচলবস্থা

  • বরিশাল ব্যুরো | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০১৮, ০৭:৪৩ পিএম

বরিশাল: বকেয়া বেতন ও প্রভিডেন্ট ফান্ডের টাকার দাবিতে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) কর্মকর্তা-কর্মচারীদের কর্ম বিরতিতে সৃষ্ট অচলবস্থা দ্বিতীয় দিনেও অবসান হয়নি। ফলে নগর ভবন ছিল অচল।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দ্বিতীয় দিনের মতো কর্ম বিরতি অব্যাহত থাকায় নগর ভবন ছিল অচল। বেলা ১১টার দিকে বিসিসির অর্থ ও সংস্থাপন সংক্রান্ত কমিটির সভাপতি কাউন্সিলর আলতাফ মাহমুদ সিকদার নগর ভবনে গিয়ে আলোচনার মাধ্যমে সৃষ্ট সমস্যা সমাধানের প্রস্তাব দিয়েছিলেন।

তবে আন্দোলনকারী কর্মকর্তা-কর্মচারীরা বকেয়া বেতন ও প্রভিডেন্ট ফান্ডের টাকা প্রদান ছাড়া আর কোনো আলোচনায় বসতে রাজি হননি।

আন্দোলনকারীদের নেতৃত্বদানকারীদের অন্যতম বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের বিসিসি শাখার সভাপতি দিপক লাল মৃধা বলেন, এর আগে গত দুই বছরে ৯ বার তারা কর্ম বিরতি পালন করেছেন। প্রতিবার আশ্বাসের পরিপ্রেক্ষিতে আন্দোলন প্রত্যাহার করা হলেও মেয়র কামাল প্রতিশ্রুতি রাখেননি। এবার আর কোনো প্রতিশ্রুতিতে নয়, আগে বকেয়া বেতন দেয়া হবে। তারপরে আলোচনায় বসবেন।

এ বিষয়ে আলোচনার প্রস্তাব নিয়ে আসা আলতাফ মাহমুদ সিকদার বলেন, আলোচনার মাধ্যমে কর্মকর্তা-কর্মচারীদের দাবি পূরণের চেষ্টা চলছে।

উল্লেখ্য, স্থায়ী কর্মকর্তা-কর্মচারীর ৫ মাসের বেতন ও ২৩ মাসের প্রভিডেন্ট ফান্ডের টাকা এবং দৈনিক মজুরি ভিত্তিক শ্রমিক কর্মচারীদের ৩ মাসের বকেয়া বেতন প্রদানের দাবিতে রোববার (১৮ ফেব্রুয়ারি) থেকে বিসিসিতে কর্ম বিরতি শুরু হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম