গুলিসহ দুই জঙ্গি গ্রেপ্তার

  • সাতক্ষীরা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০১৮, ০৭:৩৪ পিএম

ঢাকা: অর্ধশত গুলিসহ দুই জঙ্গিকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (১৯ ফেব্রুয়ারি) ওই দুই জঙ্গিকে সাতক্ষীরার সদর উপজেলার ভাদড়া ও সাতানি গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার দুই জঙ্গি হলো- সদর উপজেলার ভাদড়া গ্রামের জাহাঙ্গীর আলম বাবলু ওরফে আক্তার ওরফে সাদ (৪০) ও সাতানি গ্রামের আশরাফুল ইসলাম ঢালী (২৫)।

পুলিশের দাবি, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আনসারুল্লাহ বাংলা টিমের সঙ্গে তাদের সম্পৃক্ততা পাওয়া গেছে। তারা প্রশিক্ষণপ্রাপ্ত জঙ্গি। সাতক্ষীরায় হামলার পরিকল্পনা ছিল তাদের। পরে ১০ দিনের রিমান্ড চেয়ে ওই দুই জঙ্গিকে আদালতে পাঠানো হয়।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে জেলা পুলিশ সুপার সাজ্জাদুর রহমান তার দপ্তরে এ ব্যাপারে সংবাদ সম্মেলন করেন।

সাংবাদ সম্মেলনে পুলিশ সুপার সাজ্জাদুর রহমান বলেন, ঢাকা, বগুড়া ও সাতক্ষীরা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে যৌথভাবে ভাদড়া ও সাতানি গ্রামে অভিযান চালিয়ে জাহাঙ্গীর আলম বাবলু ও আশরাফুল ইসলাম ঢালীকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী আশরাফুলের বাড়ির পাশের দেয়ালের ওপর একটি থলে থেকে পিস্তলের ৫০টি গুলি উদ্ধার করে।

তিনি আরো জানান, গ্রেপ্তাররা প্রশিক্ষিত জঙ্গি। সাতক্ষীরা এলাকায় তাদের বড় ধরণের নাশকতার পরিকল্পনা ছিল। এ ঘটনায় গোয়েন্দা পুলিশের এসআই মুক্ত রায় চৌধুরী বাদী হয়ে মামলা করেছেন। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ওই দুই জঙ্গির ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

এসময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম আরিফুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মেরিনা আক্তার, সহকারী পুলিশ সুপার মো. ইয়াসিল আলী সাতক্ষীরা সদর থানার ওসি ফারুক আহমেদ ও জেলা গোয়েন্দা শাখার পরিদর্শক আযম খান।

সোনালীনিউজ/এমএইচএম