কুকুরের আতঙ্কে দিশেহারা এলাকাবাসী, আহত ২৭

  • বাগেরহাট প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২২, ২০১৮, ১০:০৮ পিএম
প্রতীকী ছবি

বাগেরহাট: বাগেরহাটের শরণখোলায় গত দু’দিনে বুধবার (২১ মার্চ) ও বৃহস্পতিবার (২২ মার্চ) বেওয়ারিশ কুকুরের কামড়ে ২৭ জন আহত হয়েছে। আহতদের মধ্যে অধিকাংশই শিশু। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হলেও দু’জনের অবস্থা গুরুত্বর হওয়ায় তাদের খুলনা মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়েছে। হঠাৎ করে কুকুরের আক্রমনের খবরে উপজেলার সর্বত্র দেখা দিয়েছে আতঙ্ক।

এদিকে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন না থাকায় রোগীরা বিপাকে পড়েছে। বাধ্য হয়ে তাদেরকে বাইরে থেকে চড়া মূল্যে কিনতে হচ্ছে ভ্যাকসিন।

হাসপাতাল সূত্রে জানা যায়, বুধবার (২১ মার্চ) ও বৃহস্পতিবার (২২ মার্চ) উপজেলার বিভিন্ন স্থান হতে কুকুরের আক্রমনে আহত রোগী হাসপাতালে আসতে থাকে। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হলেও ভ্যাকসিন সরবরাহ না থাকায় রোগীরা চরম বিড়ম্বনায় পড়েছে। আহতদের মধ্যে উপজেলার বানিয়াখালী গ্রামের খলিলুর রহমানের ছেলে মোস্তফা সিকদার (৪৫) ও খাদা গ্রামের লেহাজউদ্দিন মিয়ার ছেলে কাজল আকন (৬৫) কে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।

চিকিৎসা নেয়া অন্যরা হলেন, নাসিমা (১১), সুমি (১২), নিসা (৬), নাইমা (১০), আরিফুল (১০), সামিয়া (১১), শাজাহান (১০), জামিলা (২), তাসলিমা (৪৮), সরোয়ার (৩৫), আলআমিন (৩৫), শামসুনাহার (৬০), ফাতেমা (১৪), ইমরান (৭), ইয়ামিন, (৯) ও শিমুল (১৪)। উপজেলার খোন্তাকাটা, রাজাপুর, বাংলাবাজার এলাকায় আক্রান্তের সংখ্যা বেশি বলে জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অসীম কুমার সমাদ্দার জানান, ধারণা করা হচ্ছে কুকুরগুলো জলাতঙ্ক রোগে আক্রান্ত হওয়ায় মানুষকে আক্রমণ করছে। তাছাড়া হাসপাতালে ভ্যাকসিন না থাকায় জরুরিভাবে সিভিল সার্জন অফিসে চিঠি প্রেরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস জানান, বিষয়টি ভাবিয়ে তুলেছে। এব্যাপারে জেলা প্রশাসক মহোদয়ের সঙ্গে আলাপ করে করণীয় নির্ধারণ করা হবে।

সোনালীনিউজ/এমএইচএম