গুড়ো দুধের প্যাকেটে ইয়াবা!

  • রংপুর ব্যুরো | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২০, ২০১৮, ০৬:৪৮ পিএম

রংপুর: আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অব্যাহত মাদক বিরোধী অভিযানের কবল থেকে রেহাই পেতে অভিনব কৌশল অবলম্বন করছেন মাদক ব্যবসায়ীরা। পুলিশকে ফাঁকি দিতে কোথাও কোথাও কোরআন-হাদিসের বই কেটে, জুতার ভেতরে, খাবারের ভেতরে, মুঠোফোনের আড়ালে হাত বদল হচ্ছে মাদকের চালান। এবার মাদকের এমনই এক  অভিনব চালানসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) গভীর রাতে রংপুর মহানগরীর শাপলা চত্ত্বর এলাকা থেকে র‌্যাব-১৩’র একটি দল শহীদুল ইসলাম (৩৭) নামে এক মাদক ব্যবসায়ীকে ইয়াবাসহ আটক করেছে।

আটক ওই ব্যবসায়ী ছোট বাচ্চাদের জন্য ব্যবহৃত খেলনা ও পণ্য সামগ্রীর সঙ্গে গুড়া দুধের প্যাকেটের ভেতরে ৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আনেন। সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৩।

র‌্যাবের ওই প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আটক শহীদুল ইসলাম নগরীর গলাকাটা এলাকার মৃত রজব আলীর ছেলে। তিনি তার সহযোগি ব্যবসায়ীদের যোগসাজশে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে গুড়া দুধের প্যাকেটের ভেতরে ইয়াবা ট্যাবলেট আনেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ফাঁকি দিতে অভিনব কৌশলে ছোট বাচ্চাদের জন্য ব্যবহৃত পণ্য সামগ্রীর সহিত ৫ হাজার পিচ ইয়াবা ট্যাবলেটের ওই চালানটি আনছিলেন বলে র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

আটক শহিদুল ইসলামের কাছ থেকে ইয়াবা ট্যাবলেট ছাড়াও ১টি মোবাইল ফোন, ২টি সীম কার্ড উদ্ধার করেছে র‌্যাব। তার বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম