‘তারেককে সন্ত্রাসী আখ্যা দিয়ে ভিসা দেয়নি আমেরিকা’

  • মেহেরপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৮, ২০১৮, ০৫:৩০ পিএম

মেহেরপুর : নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খাঁন অভিযোগ করেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সন্ত্রাসী তাই আমেরিকা তাঁকে ভিসা দেয়নি। আমেরিকা ব্রিটিশ গর্ভমেন্টকে বলেছে সে একজন বিপদজনক ব্যক্তি। তাই শুধু আওয়ামী লীগই তাকে নিয়ে শংকিত নয়, বিশ্বের বহু দেশ তাকে নিয়ে শংকিত। শনিবার (২৮ এপ্রিল) দুপুরে মেহেরপুর স্টেডিয়াম মাঠে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথাগুলো বলেন।

মেহেরপুরে শ্রমিক কর্মচারী ও পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের আলোচনা সভায় যোগ দিতে দুপুর আড়াইটার দিকে মেহেরপুর পৌঁছান শাহজাহান খাঁন।

সাংবাদিকদের প্রশ্নের তারেক রহমানকে উদ্দেশ্য করে তিনি বলেন, পৃথিবীতে যারা এই সন্ত্রাসী কর্মকাণ্ড করে সাধারণ মানুষের শান্তি ভঙ্গ করে তার মধ্যে তিনি একজন। সুতরাং সরকার যে কথা বলেছে- তার বিচার হয়েছে তাকে এখানে কারাভোগ করতেই হবে। আমরা চেষ্টা করছি তাকে দ্রুত দেশে ফিরিয়ে আনতে। বিশ্বের প্রত্যেকটি গণতান্ত্রিক দেশই এমন মানুষকে ফিরিয়ে দেয়। আমরা আশা করছি তাকেও ফিরিয়ে দেবে।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে সাংবাদিকদের উদ্দেশে প্রশ্ন করে তিনি বলেন, তাঁকে যখন চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আনা হয়েছিল তখন কি আপনারা তাঁর চলন দেখেছেন? মনে হয় তিনি অসুস্থ? উনি যেমন সুস্থ ছিলেন এখনো সুস্থ আছেন বলে আমি মনে করি। স্বাস্থ্যমন্ত্রী নিশ্চয়তা বিধান করেছেন। তাঁর চিকিৎসার সব ধরনের ব্যবস্থা সরকার করছে।

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত মেহেরপুর জেলায় স্থলবন্দর স্থাপনের বিষয়ে তিনি আরো বলেন, এখনো সার্ভে পর্যায় রয়েছে। আমরা এখনো কিছু পজেটিভ পাইনি। এখানকার ব্যবসা-বাণিজ্য, যোগাযোগসহ সার্বিক বিষয় বিবেচনা করেই অনুকূল পরিবেশ সৃষ্টি হলেই আমরা এখানে বন্দর স্থাপন করব।

দুপুরে হেলিকপ্টারযোগে মেহেরপুর স্টেডিয়া মাঠে পৌঁছালে তাকে ফুল দিয়ে বরণ করেন মেহেরপুর জেলা প্রশাসক পরিমল সিংহ, পুলিশ সুপার আনিছুর রহমান ও জেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রসুলসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। বিকেলে মেহেরপুর পৌর কমিউনিটি সেন্টারে, শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করবেন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর