রাজাপুরে মাদ্রাসা ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

  • ঝালকাঠি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৯, ২০১৮, ০৬:৫৯ পিএম

ঝালকাঠি : জেলার রাজাপুরে রাখি মনি (১২) নামে এক মাদ্রাসা ছাত্রীর রহস্যজনক মৃত্যু হয়েছে। রোববার (২৯ এপ্রিল) সকালে উপজেলার চাড়াখালী গ্রামের নানা নূরুল হক হাওলাদারের বাড়ির সামনে একটি গাছ থেকে রাখির ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। রাখি পশ্চিম চারাখালী আজিজিয়া আলিম মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণির মেধাবী শিক্ষার্থী ও উপজেলার বদনীকাঠি গ্রামের আব্দুল খালেকের মেয়ে। নিহত রাখি নানা বাড়ি থেকে পড়ালেখা করত।

স্থানীয়রা জানায়, রাখি এই মাদ্রাসার একজন মেধাবী ছাত্রী, তার রোল-১। রোববার ভোরে নানা নূরুল হক হাওলাদারের বাড়ির সামনের একটি গাছে রাখির ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

রাখির খালা তামান্না আক্তার জানায়, ‘রাতে ভাত খেয়ে রাখি আমার কাছে ঘুমিয়ে ছিল। সকালে রাখিকে না দেখে অনেক খোঁজাখুঁজি করে বাড়ির সামনে একটি গাছের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। রাখি লাইটের জন্য একটি পুরানো মোবাইল ফোন (সিমকার্ডবিহীন) ব্যবহার করত। তার মরদেহের পাশে সেই মোবাইল ফোনটি পাওয়া যায়।’ রাখি আত্মহত্যা করেছে না তাকে হত্যা করা হয়েছে সে বিষয়ে কিছু জানাতে পারেননি তামান্না।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক দোকানি জানায়, ‘রাখি অত্যন্ত ভদ্র মেয়ে। তার পক্ষে এই গাছে উঠে আত্মহত্যা করা সম্ভব নয়। তাকে হত্যা করে মরদেহ ঝুলিয়ে রাখা হতে পারে।’

রাজাপুর থানা পরিদর্শক (ওসি তদন্ত) মো. হারুন অর রশিদ বলেন, ‘খরব পেয়ে মরদেহ উদ্ধার করা হয়েছে। সুরতহাল প্রতিবেদন তৈরির পর মরদেহ ময়নাতদন্তের জন্য ঝালকাঠি মর্গে প্রেরণ করা হবে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।’

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর