দেড় কোটি টাকার অবৈধ কারেন্টজাল জব্দ

  • মুন্সীগঞ্জ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২১, ২০১৮, ০৬:২৬ পিএম
ছবি: সোনালীনিউজ

মুন্সীগঞ্জ : বর্ষা মৌসুমকে সামনে রেখে মুন্সীগঞ্জে দুই শ’র অধিক কারেন্ট জাল তৈরি ও আয়রন ফ্যাক্টরি পুরোদমে উৎপাদন ও বিপণন শুরু করেছে। র‌্যাব ও স্থানীয় মৎস্য অধিদপ্তরের দীর্ঘদিন অভিযান না থাকা এবং বর্ষা মৌসুমে কারেন্ট জালের চাহিদা অত্যধিক থাকায় ও বাজার মূল্য অধিক পাওয়ায় কারেন্টজাল ব্যবসায়ীরা পুরোদমে এর উৎপাদন ও বিপণন শুরু করেছে।

খবর পেয়ে মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের ডিঙ্গাভাঙ্গা এলাকায় হাবিব মাস্টার ফিশিং নেট নামের একটি কারেন্ট জাল তৈরি ও আয়রন ফ্যাক্টরিতে শুক্রবার (২০ জুলাই) মধ্যরাত ১২টা থেকে অভিযান শুরু করে র‌্যাব ও মৎস্য অফিস। কারখানাটির নিচতলার বিভিন্ন রুম থেকে তিনতলা পর্যন্ত অভিযান চালিয়ে প্রায় দেড় কোটি টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। এ ঘটনায় কারেন্ট জাল তৈরি ও আয়রন ফ্যাক্টরি থেকে দুইজনকে আটক করা হয়েছে। তবে ফ্যাক্টরির মালিক পলাতক।

র‌্যাব-১১, সিপিসি-১ মুন্সীগঞ্জের কোম্পানি কমান্ডার এএসপি সহকারি পরিচালক মহিতুল ইসলাম ও মুন্সীগঞ্জ সদর সিনিয়র মৎস্য কর্মকর্তা মো.নাসির উদ্দিনের নেতৃত্বে এ অভিযান চলে।

র‌্যাব-১১, সিপিসি-১ মুন্সীগঞ্জের কোম্পানি কমান্ডার এএসপি সহকারি পরিচালক মহিতুল ইসলাম  জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে তারা শুক্রবার মধ্যরাত ১২টা থেকে ডিঙ্গাভাঙ্গার হাবিব মাস্টারের মাস্টার ফিশিং নেট নামের কারেন্ট জাল তৈরি ও আয়রন ফ্যাক্টরিতে অভিযানে নামেন। কারখানাটির নিচতলা থেকে তৃতিয় তলার বিভিন্ন রুম থেকে প্রায় দেড় কোটি টাকা মূল্যের কারেন্ট জাল জব্দ করা হয়। এই অভিযান দুপুর পর্যন্ত চলে এবং পরে জব্দকৃত কারেন্ট জালগুলো পুড়িয়ে নষ্ট করা হবে বলে তিনি জানান।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর