জেলা প্রশাসকের মোবাইল নম্বর ক্লোন, টাকা দাবি

  • ঝালকাঠি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৯, ২০১৮, ০৪:৪৫ পিএম

ঝালকাঠি : ঝালকাঠিতে জেলা প্রশাসকের সরকারি মোবাইল নম্বর ক্লোন করে অফিসের দুই কর্মচারীর কাছে টাকা দাবির অভিযোগ পাওয়া গেছে। রোববার (১৯ আগস্ট) সকালে এ ঘটনা ঘটে। বিষয়টি জানার পরে জেলা প্রশাসক মো. হামিদুল হক সবাইকে সতর্ক করে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।

জানা যায়, সকাল ১০টা ২৩ মিনিটের সময় জেলা প্রশাসকের কার্যালয়ের আইটি শাখার সহকারী জাহিদুল ইসলামের মুঠোফোনে জেলা প্রশাসকের মোবাইল নম্বর ক্লোন করে ফোন আসে।

জাহিদুলকে বলা হয়, ‘আমি ডিসি বলছি, জরুরি ৫ হাজার টাকা প্রয়োজন। একটি বিশাক নম্বর দিচ্ছি টাকা পাঠিয়ে দেন।’ মোবাইল নম্বরের শুরুতে ০ না থাকায় কলটি নিয়ে সন্দেহ হয় জাহিদুলের। তিনি বিষয়টি জেলা প্রশাসকের গোপনীয় শাখার কর্মকর্তাদের জানান।

কিছুক্ষণ পরে ১০টা ৪৮ মিনিটে একই নম্বর থেকে ফোন করা হয় জেলা প্রশাসক কার্যালয়ের উচ্চমান সহকারী মকবুল হোসেনকে। তাঁর কাছেও পাঁচ হাজার টাকা দাবি করা হয়।

বিষয়টি জেলা প্রশাসকের কাছে জানানো হয়। তিনি তাৎক্ষণিক পরীক্ষা-নিরীক্ষা করে জানতে পারেন, তাঁর সরকারি মুঠোফোনের নম্বরটি ক্লোন করেছে প্রতারকরা। প্রথমে তিনি অফিসের সকলকে জানানোর পরে জেলা প্রশাসকের অফিসিয়াল ফেসবুক আইডিতে সতর্ক বার্তা দিয়ে একটি পোস্ট করেন।

জেলা প্রশাসক মো. হামিদুল হক বলেন, আমার ব্যবহৃত সরকারি নম্বরটি ক্লোন করা হয়েছে। তবে নম্বরের শুরুতে ০ আসে না। দুইজন স্টাফের কাছে টাকা দাবি করা হয়েছিল, কিন্তু তারা কেউ টাকা পাঠায়নি। ইতিপূর্বেও জেলা প্রশাসকের সরকারি একটি মোবাইল নম্বর ক্লোন করা হয়েছিল। পরে ওই নম্বরটি বন্ধ করে দেওয়া হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর