এবার বিদ্যুতের দাবিতে শিক্ষার্থীর মহাসড়ক অবরোধ

  • লালমনিরহাট প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২০, ২০১৮, ০৬:০৯ পিএম
ছবি: সোনালীনিউজ

লালমনিরহাট : জেলার কালীগঞ্জ উপজেলায় এবারে নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। অবরোধের কারণে মহাসড়কে কয়েক শতাধিক যানবাহন আটকা পড়ে। ফলে চরম দুর্ভোগে পড়ে ঈদে ঘরমুখি গাড়ি ও মালবাহী ট্রাক। পরে খবর পেয়ে পুলিশ এসে শিক্ষার্থীর দাবি পূরণের বিষয়ে আশ্বাস দিলে শিক্ষার্থীরা তাদের অবরোধ তুলে নেয়।

সোমবার (২০ আগস্ট) লালমনিরহাট বুড়িমারী মহাসড়কের কালীগঞ্জ উপজেলার কাকিনা বাজার এলাকায় প্রায় দেড় ঘণ্টাব্যাপী  মহাসড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এ সময় তারা নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

শিক্ষার্থীরা জানান, প্রচণ্ড গরমের সঙ্গে গত কয়েক সপ্তাহ ধরে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ে অতিষ্ঠ সাধারণ মানুষ। তিন ঘণ্টা পরে বিদ্যুতের দেখা মিলে মাত্র ১০ মিনিট। এ ছাড়াও নতুন করে যুক্ত হয়েছে লো ভোল্টেজ। সারা দিন বিদ্যুৎহীন থাকলেও সন্ধ্যায় পড়াশুনার পুরো সময় জুড়ে বিদ্যুতের লোডশেডিং অব্যাহত থাকছে।

বিদ্যুতের এ অব্যাহত লোডশেডিং বন্ধ করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে কাকিনা উত্তর বাংলা অনার্স কলেজ ও কাকিনা মহিমারঞ্জন স্মৃতি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা লালমনিরহাট বুড়িমারী মহাসড়ক অবরোধ করে মিছিল দিতে থাকে। এ সময় উভয় পাশে প্রায় দেড় শতাধিক যানবাহন আটকা পড়ে। চরম দুর্ভোগে পড়ে ঈদে ঘরমুখো যাত্রীরা।

খবর পেয়ে কালীগঞ্জ থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলেও অবরোধ তুলে দিতে পারেননি। পরে পরীক্ষার্থীদের দাবি পূরণের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন।

কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মকবুল হোসেন জানান, যোগাযোগ সচল রাখতে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়া হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর