ফেরিতে আগুন, যাত্রীদের মাঝে আতঙ্ক

  • রাজবাড়ী প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০১৮, ০৭:৪১ পিএম
ফাইল ছবি

রাজবাড়ী : দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া ফেরি ঘাটে বুধবার (১২ সেপ্টেম্বর) সকালে শাহপরান নামের একটি রোরো (বড়) ফেরির সাইলেন্সার পাইপে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে তেমন কোনো ক্ষয়ক্ষতি না হলেও ফেরির যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

দৌলতদিয়া থেকে পাটুরিয়াগামী ওই ফেরির যাত্রী মো. আবু তালেব, রাইসুল ইসলাম, রেবেকা সুলতানাসহ প্রত্যক্ষদর্শী অনেকেই জানান, তারা ফেরিতে ওঠার পর ফেরিটি ছাড়ার মুহূর্তে হঠাৎ ফেরি ওপরে দাউ দাউ আগুন লক্ষ্য করেন। মুহূর্তের মধ্যে কালো ধোঁয়ার কুন্ডলী চারদিক ছড়িয়ে পড়ে। এ সময় আতঙ্কে যাত্রীরা ছোটাছুটি করতে থাকে। এ অবস্থায় ফেরি থেকে যাত্রী ও যানবাহনগুলো নামিয়ে দেয়া হয়। ফেরির কর্মীরা পাইপের সাহায্যে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ ব্যাপারে ফেরি শাহ পরানের মাস্টার নুরুল করিম জানান, এ অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি। দীর্ঘদিন ধরে ফেরির সাইলেন্সার পাইপে কার্বন জমে থাকায় হঠাৎ করে ওই কার্বনে আগুন ধরে যায়। পরে তা কুন্ডলী আকারে বের হয়। বর্ষার এই সময় নদীতে প্রচণ্ড স্রোত থাকায় ফেরির ইঞ্জিনের গতি অনেক বাড়িয়ে চলতে হয়। এতে করে সাইলেন্সারের ওপর প্রচণ্ড চাপ পড়ায় এ ঘটনা ঘটেছে। তবে এতে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই।

এ প্রসঙ্গে বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়াঘাট শাখার ব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, আমি ঘটনাটি শুনেছি। প্রতিটি ফেরিতে অগ্নি নির্বাপক ব্যবস্থা রয়েছে। আগুন নিয়ন্ত্রণে এনে প্রায় এক ঘণ্টা পর ফেরিটির পুনরায় চলাচল শুরু করে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর