দৌলতদিয়ায় পারের অপেক্ষায় চার শতাধিক যানবাহন

  • রাজবাড়ী প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০১৮, ০৭:৫৭ পিএম
ছবি: সোনালীনিউজ

রাজবাড়ী : ফেরি সংকট ও তীব্র স্রোতের কারণে দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের রাজবাড়ীর দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়েছে।

বুধবার (১২ সেপ্টেম্বর) বিকেল পর্যন্ত ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ঘাট এলাকায় মহাসড়কে নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়ছে অন্তত ৪ শতাধিক বিভিন্ন যানবাহন। এর মধ্যে রয়েছে প্রায় ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক, কার্ভাট ভ্যান ও শতাধিক যাত্রীবাহী বাস।

বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ বলছে নদীতে তীব্র স্রোতের কারণে ফেরি পারাপারে সময় বেশি লাগায় যানবাহনগুলোকে সিরিয়ালে থাকতে হচ্ছে।

 ট্রাক চালকরা জানান, তারা দীর্ঘ সময় ধরে দৌলতদিয়া প্রান্তে এসে সড়কে আটকে পড়েছেন। তীব্র গরমে অতিষ্ট হয়ে যাচ্ছেন এবং মালামাল নিয়ে পড়েছেন বিপাকে। নদীতে সমস্যা নাকি কর্তৃপক্ষের সমস্যা তা জানেন না, কিন্তু ঘণ্টার পর ঘণ্টা সিরিয়ালে থাকছেন নদী পারের অপেক্ষায়। সময় মতো মালামাল পরিবহন করতে না পেরে তাদেরকে লোকসান গুণতে হচ্ছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. রুহুল আমিন জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। নদী পারাপারে ফেরির সময় বেশি লাগায় কিছু ট্রাকের সিরিয়াল রয়েছে। তবে ফেরিগুলো ঠিকমত চললে ও আর প্রাকৃতিক কোনো সমস্যা না হলে দ্রুত এ সিরিয়াল কমে যাবে। বর্তমানে এ রুটে ছোট-বড় ১৩টি ফেরি চলাচল করছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর