মেঘনায় মিলল দুইজনের লাশ, ট্রলারের মালিক গ্রেপ্তার

  • মুন্সীগঞ্জ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২০, ২০১৯, ০৫:৩৩ পিএম
ছবি : সোনালীনিউজ

মুন্সীগঞ্জ : ঘটনার ছয় দিনেও রোববার (২০ জানুয়ারি) পর্যন্ত মেঘনা নদীতে ডুবে যাওয়া ট্রলারের সন্ধান মিলেনি। তবে মেঘনা বক্ষে মুন্সীগঞ্জের গজারিয়া ও চাঁদপুরের ষাটনল এলাকা থেকে পৃথক দুইটি মরদেহ উদ্ধার করা হয়েছে।

এদিকে, ডুবে যাওয়া ট্রলারের মালিক জাকির দেওয়ানকে নারায়ণগঞ্জের পঞ্চবটি এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার দিনভর চাঁদপুরের মতলব উপজেলার ষাটনল এলাকার মেঘনা নদীতে বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিস, নৌ-পুলিশ, কোস্টগার্ড ও নৌ-বাহিনীর ডুবুরী দল এ উদ্ধার কাজ চালায়।

মুন্সীগঞ্জ ফায়ার সার্ভিসের ডুবুরী ইউনিটের উপ-সহকারী পরিচালক মো. মোস্তফা মহসিন জানান, রোববার সকাল ৯টার দিকে মুন্সীগঞ্জের গজারিয়া লঞ্চঘাটের কাছে মাঝ মেঘনা নদীতে ভাসমান অবস্থায় একটি মরদেহ উদ্ধার করে। এ ছাড়া বেলা ১২টার দিকে গজারিয়া লঞ্চঘাটের অদূরে চাঁদপুরের ষাটনল এলাকা থেকে মেঘনা নদীতে আরো একটি মরদেহ উদ্ধার করে।

গজারিয়া থানার ওসি মো. হারুন-অর-রশিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জের পঞ্চবটি এলাকা থেকে ট্রলারের মালিক জাকির দেওয়ানকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। ট্রলার ডুবির ঘটনায় গজারিয়া থানায় দায়ের করা মামলার আসামি সে।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৫ জানুয়ারি) ভোর ৪টার দিকে তেলবাহী ট্যাংকারের সঙ্গে সংঘর্ষে মাটি বোঝাই ট্রলার ডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় ১৪ শ্রমিক সাতরিয়ে তীরে উঠতে সক্ষম হয়। নিখোঁজ থাকে ২০ শ্রমিক। বেঁচে যাওয়া শ্রমিক শাহ-আলম বাদী হয়ে গত শুক্রবার (১৮ জানুয়ারি) রাতে গজারিয়ায় ট্রলারের মালিকসহ ৩ জনকে আসামি করে গজারিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর