যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা, বসতঘর ভাঙচুর

  • নোয়াখালী প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২২, ২০১৯, ০৬:৩৭ পিএম
মো. দুলাল

নোয়াখালী : সেনবাগের সরকারি আশ্রায়ন প্রকল্পের বিনামূল্যের নির্মাণ করা বসতঘরের মালিক অসহায় বিবি হালিমার নিকট স্থানীয় ৩নং ওয়ার্ড মেম্বার ফিরোজ আলম ১০ হাজার টাকা চাঁদাবাজির প্রতিবাদ করায় মো. দুলাল নামের এক যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা অভিযোগ ওঠেছে।

এলাকাবাসী তাকে উদ্ধার করে সেনবাগ সরকারি হাসপাতালে ভর্তি করেছে। ঘটনাটি ঘটেছে সোমবার (২১ জানুয়ারি) রাত সাড়ে ১১টার উপজেলার ৭নং মোহাম্মদপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড দক্ষিণ রাজারাপুর গ্রামে।

এর আগে মেম্বারের চাঁদাবাজির ঘটনায় ভুক্তভোগী মহিলা বিবি হালিমা বিষয়টির প্রতিকার চেয়ে নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছিল।

হাসপাতালে চিকিৎসাধীন দুলাল জানান, উপজেলার হরলদীঘির পাড়ে রিকশাচালক মাবুল হকের স্ত্রী বিবি হালিমাকে আশ্রায়ন প্রকল্প থেকে এক লাখ টাকা ব্যয়ে বিনামূল্যে উপজেলা প্রশাসন একটি ঘর করে দেয়। কিন্তু স্থানীয় ৩নং ওয়ার্ড মেম্বার আওয়ামী লীগ নেতা ফিরোজ ওই ঘরটি তিনি এনে দিয়েছেন এ দাবি করে হালিমার নিকট ১০ হাজার টাকা চাঁদা দাবি করেন।

গরিব অসহায় রিকশাচালকের স্ত্রী বিষয়টি স্থানীয় লোকজনকে জানালে ক্ষিপ্ত হয়ে ওঠে মেম্বার ফিরোজসহ তার ক্যাডার বাহিনী। এরপর হালিমাকে দেখে নেবে বলে হুমকি দমকি দেয় মেম্বার। নিরুপায় হয়ে গত ১২ জানুয়ারি বিবি হালিমা চাঁদাবাজির বিষয়টি লিখিতভাবে উপজেলা নির্বাহী অফিসারকে জানালে। নির্বাহী অফিসার বিষয়টি প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন।

এতে ইউপি মেম্বার ফিরোজ প্রতিবাদকারী দুলালকে সন্দেহ করে এবং সোমবার রাতে ফিরোজের নেতত্বে পারভেজ, সুমন রবিন, মন্নানসহ ১০/১২ জন সন্ত্রাসী দুলালকে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা চালায়। এ সময় তারা বেশ কয়েকটি হাত বোমার বিস্ফোরণ ঘটিয়ে পুরো এলাকায় আতংক সৃষ্টি করে তারা পালিয়ে যায়।

এ ব্যাপারে অভিযুক্ত মেম্বারের বক্তব্য নেওয়ার জন্য তার মুঠোফোনে ০১৮৭৮৫৬৫৩৬৬ নাম্বারে একাধিক বার কল করা হলেও ফোনটি রিসিভ করা হয়নি।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রুহুল আমিন ভূঁইয়া মঙ্গলবার বিকেলে গণমাধ্যমকে জানান, অপরাধী যেই হোক তাদের আইনের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

সেনবাগ থানার ওসি মিজানুর রহমান বলেন অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর