নির্যাতনের শিকার শিশু শিক্ষার্থীর মৃত্যু, অতঃপর ...

  • বরিশাল ব্যুরো | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০১৯, ০৮:৪৯ পিএম

বরিশাল : ব্লক ম্যানেজারদের হাতে অমানুষিক নির্যাতনে আহত বরিশালের গৌরনদী উপজেলার দক্ষিণ মাগুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্র সৌরভ মন্ডল (১১) মারা গেছে। গত ৯ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে শুক্রবার (২২ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১১টার দিকে রাজধানীর ধানমন্ডি জেনারেল এন্ড কিডনী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার (সৌরভ) মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত সৌরভ মন্ডলের বাবা গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের দক্ষিণ মাগুরা গ্রামের দিনমজুর কার্তিক মন্ডল বাদি হয়ে অভিযুক্ত দুইজনকে আসামি করে শনিবার গৌরনদী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।

নিহত সৌরভ মন্ডলের সহোদর বড় ভাই প্রকাশ মন্ডল জানান, গত ১৫ ফেব্রুয়ারি বিকাল ৪টার দিকে উপজেলার দক্ষিণ মাগুরা গ্রামে সেচ পাম্পের (মেশিনের) সামনে দাঁড়ানোকে কেন্দ্র করে ব্লক ম্যানেজার বেল্লাল মোল্লা, ফারুক হাওলাদার ৪র্থ শ্রেণীর ছাত্র সৌরভ মন্ডলকে বিবস্ত্র করে অমানুষিক নির্যাতন করে।

একপর্যায়ে সৌরভকে লাথি দিয়ে ইরি-বোরো ব্লকের ড্রেনের ভেতর ফেলে দেয়। বাড়ির লোকজন মুমূর্ষু অবস্থায় সৌরভকে উদ্ধার করে প্রথমে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এরপর উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে চিকিৎসকদের পরামর্শে নির্যাতিত সৌরভকে ধানমন্ডি জেনারেল এন্ড কিডনী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দিবাগত রাত ১১টার দিকে সৌরভ মারা যায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. মাহাবুবুর রহমান জানান, নিহত শিশু সৌরভের  বাবা কার্তিক মন্ডল বাদি হয়ে উত্তর মাগুরা গ্রামের বেল্লাল মোল্লা ও তার ভাগ্নে ফারুক হাওলাদারকে আসামি করে শনিবার ভোররাতে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

শনিবার দুপুরে রাজধানীর ঢাকা মেডিকেল কলেজে হাসপাতাল মর্গে সৌরভ মন্ডলের লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর