ডাক্তার রাজন হত্যার প্রতিবাদে পরিবার ও এলাকাবাসীর বিক্ষোভ

  • নোয়াখালী প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১৮, ২০১৯, ১২:২৫ পিএম

নোয়াখালী : ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ওরাল অ্যান্ড ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি বিভাগের সহকারি অধ্যাপক ও নোয়াখালীর বেগমগঞ্জ কৃতি সন্তান ডাক্তার রাজন কর্মকারের রহসৎ জনক মৃত্যুর ঘটনায় মামলা নেওয়া ও দোষীদের বিচারের দাবীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করছে তার মৃতের পরিবার ও এলাকাবাসী ।

রোববার (১৭ মার্চ) বিকালে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী মাইজদী সড়কে ওই অবরোধ ঘটনাটি ঘটেছে। পরে সড়ক অবরোধের সংবাদ পেয়ে বেগমগঞ্জ মডেল থানা ওসির নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌছে অরোধকারীদের শান্ত করে সড়ক অবরোধ তুলে দেয়।

স্থানীয় এলাকাবাসী ও নিহত রাজরেন মা জানান, বিয়ে পর থেকে রাজনের সাথে তার বিএসএমএমইউ’র জেনারেল সার্জারি বিভাগের সহকারি অধ্যাপক ডাক্তার স্ত্রীর কৃঞ্চা চন্দ্র মজুমদার প্রকাশ কাবেরীর সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে সমস্যা দেখা দেয়, এ নিয়ে দুই পরিবারে একাধি শালিস বৈঠকও হয়। নানা কারনে রাজন তার স্ত্রী সাথে মিল ছিল না। রাজনকে এর আগে কয়েক বার হত্যা হুমকি দিয়েছে তার ডাক্তার স্ত্রী কৃঞ্চা চন্দ্র মজুমদার প্রকাশ কাবেরীর। রাজন মারা গেছে, এমন সংবাদ পেলে পরিবারে শোকে ছায়া নেমে আসে।

পরে রোববার বিকালে নিহতের আত্মীয় স্বজন ও এলাকাবাসী একত্রি হয়েছে হত্যার কারন ও বিচারের দাবীতে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করে। সড়ক অবরোধের সংবাদ পেয়ে বেগমগঞ্জ মডেল থানা ওসি পুলিশ সঙ্গী ফোর্স নিয়ে অরোধকারীদের শান্ত করে সড়ক অবরোধ তুলে দেয়।
ডপাক্তার রাজন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের কর্মকার বাড়ির মাষ্টার সুণীল কর্মকারের পুত্র ।

রাজন কর্মকার ২০১৬ বিয়ে করে বর্তমান সরকারে খাদ্য মন্ত্রী সাধর চন্দ্র মজুমাদেরর জমষ মেয়ে কৃঞ্চা চন্দ্র মজুমদার প্রকাশ কবেরীর সাথে তার বিয়ে হয়। তাদের ঘরে একটি সন্তান রয়েছে।

নিহতের এক আত্মীয়রা জানান, বিভিন্ন অজুহাতে তাদের পরিবারের অশান্তি দেখা দেয়, তবে পারিবারিক ভাবে তাদের বিয়ে হয়েছে। বিয়ে পর থেকে তাদের বিরোধ থাকায় এ ঘটনা ঘটছে বলে তিনি জানান, একেই সাথে তিনি রাজন নিহতের ঘটনার সঠিক তদন্ত ও বিচারের জন্য প্রধানমন্ত্রীর হস্তপেক্ষ চান। ডা: রাজন নিহত হয়েছে এ সংবাদ পেয়ে এলাকাবাসীর মনে সন্দেহের সৃষ্টি হয়। এ মৃত্যু নিয়ে এলাকায় রয়েছে নানা গুঞ্জন। মৃত্যুর রহস্য উদঘাটনের জন্য মামলা ও বিচারের দাবীতে ক্ষুব্ধ হয়ে পরিবার স্থানীয় এলাকাবাসী।

সোনালীনিউজ/এমটিআই