৪ আনসারউল্লাহ সদস্য ৫ দিনের রিমান্ডে

  • চট্টগ্রাম প্রতিনিধি  | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১২, ২০১৬, ০৪:৫২ পিএম

চট্টগ্রামের সীতাকুণ্ডে সন্দেহভাজন গ্রেফতার আনসারউল্লাহ বাংলা টিমের চার সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডে নেয়ার অনুমতি পেয়েছে পুলিশ।মঙ্গলবার (১২ জুলাই) চট্টগ্রামের অতিরিক্ত বিচারিক হাকিম আ স ম শহিদুল্লাহ কায়সার এই অনুমতি দেন।

আদালত পুলিশের পরিদর্শক মশিউর রহমান জানান, গ্রেফতারকৃত ওই চার আনসারউল্লাহ সদস্যকে সীতাকুণ্ড থানার সন্ত্রাস দমন আইনের মামলায় আদালতে হাজির করে পুলিশের পক্ষ থেকে ১০ দিন করে রিমান্ডের আবেদন করা হয়।

শুনানি শেষে আদালত প্রত্যেককে পাঁচ দিন করে রিমান্ডের অনুমতি দেন।

গ্রেফতারকৃত চারজন হলো- মুসআব ইবনে উমাইর (২৫), মো. শিপন ওরফে ফয়সাল (২৫), খোরশেদ আলম (৩১) ও রাসেল মো. ইসলাম (৪১)। রোববার (১০ জুলাই) রাতে সীতাকুণ্ডের বাড়বকুণ্ড থেকে তাদের গ্রেফতার কথা জানায় পুলিশ।

তাদের কাছ থেকে চারটি চাপাতি, চারটি কিরিচ, ছয়টি মোবাইল ও একটি করে ল্যাপটপ ও ট্যাব এবং সরকারবিরোধী ও জঙ্গি সমর্থক ‘বেশকিছু তথ্য’ পাওয়ার কথাও পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মোস্তাফিজুর রহমান সোমবার (১১ জুলাই) বলেন, ‘আনসারউল্লাহ বাংলা টিমের এই সদস্যরা দেশকে অস্থিতিশীল করতে সীতাকুণ্ড অঞ্চলে বিভিন্ন কলকারখানায় হামলার পরিকল্পনা নিয়েছিল। সেজন্যই স্থানীয় কয়েকজনের সহায়তা নিয়ে তারা বাড়বকুণ্ডে জড়ো হয়েছিল।’

গ্রেফতারকৃতদের মধ্যে মুছা চট্টগ্রামের পটিয়া, খোরশেদ আনোয়ারা ও রাসেল সীতাকুণ্ড উপজেলার এবং শিপন ব্রাহ্মণবাড়িয়া জেলার বাসিন্দা। গ্রেফতারের পর তাদের বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় সন্ত্রাস দমন আইনে মামলা করে পুলিশ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম