কোটি টাকা লোপাট, সেই বিমান কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০৫:১৩ পিএম

ঢাকা: ক্ষমতা অপব্যবহার করে ৯৬ লাখ ৫৯ হাজার ৪৪০ টাকা ক্ষতি করার অভিযোগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের লন্ডন স্টেশনের সাবেক কান্ট্রি ম্যানেজার আখতার উদ্দিন আহমেদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে সংস্থাটির উপপরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদী হয়ে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি করেন।

মামলার এজাহারে বলা হয়, আসামি আখতার উদ্দিন আহমেদ বিমানের লন্ডন স্টেশনের কান্ট্রি ম্যানেজার হিসেবে কর্মরত থাকাকালে (১৯৯৩-১৯৯৮) সময়ে অফিসের জন্য ইকুইপমেন্ট ও টেলিফোন সিস্টেমের জন্য ত্রৈমাসিক ২ হাজার ১২৫ পাউন্ড ভাড়ায় তিনটি কোম্পানির সঙ্গে লিজ চুক্তি করেন। চুক্তির মেয়াদ ছিল ফেব্রয়ারি ২০০১ পর্যন্ত।

পরে তিনি প্রধান কার্যালয়ের অনুমোদন ছাড়াই বিদ্যমান চুক্তি বাতিল করে নতুন চুক্তি স্বাক্ষর করেন। নতুন চুক্তিতে ত্রৈমাসিক ভাড়া ২ হাজার ১২৫ ইউকে পাউন্ডের স্থলে ১০ হাজার ৫০৬ ইউকে পাউন্ড করা হয়। এরপর ২০০৪ সালের এপ্রিল পর্যন্ত লিজের ভাড়া বাবদ বিমানকে ১ লাখ ২০ হাজার ৭৪৪ ইউকে পাউন্ড ( বাংলাদেশি মুদ্রা ৯৬ লাখ ৫৯ হাজার ৪৪০ টাকা) পরিশোধ করা হয়েছে।

দুদকের অনুসন্ধানে বিদ্যমান চুক্তি বাতিল করে বেশি ভাড়ায় চুক্তি করার অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় মামলা করা হয়।

সোনালীনিউজ/এম