বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড নিয়ে কটূক্তি করায় ৭ বছরের কারাদণ্ড

  • অনলাইন ডেস্ক  | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ০৫:৪০ পিএম

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ড নিয়ে কটূক্তির দায়ে মো. ফুয়াদ জামানকে (৪৩) সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এ রায় ঘোষণা করেন।

পাশাপাশি তাকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আসামি মো. ফুয়াদ জামান বঙ্গবন্ধু হত্যা মামলার আসামি কর্নেল রশিদের মেয়ে শেহনাজ রশিদ খানের জামাতা। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন, ২০০৬ (সংশোধিত, ২০১৩)-এর ৫৭ ধারায় অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে এ সাজা দেওয়া হয়েছে।

এদিন আসামি ফুয়াদকে আদালতে হাজির করা হলে তার উপস্থিতিতে আদালত এ রায় ঘোষণা করেন। রায় শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

মামলার এজাহার অনুযায়ী, ২০১৮ সালের ১৫ আগস্ট সকাল ৭টা ১৭ মিনিটে ফুয়াদ ফেসবুকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ড নিয়ে কটূক্তি করেন। সেই সঙ্গে আদালতের রায়ে প্রমাণিত হত্যাকারীদের প্রকাশ্যে সমর্থন জানান।

তদন্ত শেষে ২০১৯ সালের ৪ জুলাই আদালত অভিযোগপত্র দাখিল করে পুলিশ। গত বছরের ৬ জানুয়ারি আদালত অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন। এ মামলার বিচার চলাকালীন মোট সাতজনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। ২০১৮ সালের ১২ সেপ্টেম্বর ফুয়াদ জামানকে গ্রেপ্তার করা হয়।

সোনালীনিউজ/এম