গৃহকর্মী নির্যাতন মামলা

ক্রিকেটার শাহাদাত দম্পতি বেকসুর খালাস

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ৬, ২০১৬, ০২:০৯ পিএম

শিশু গৃহকর্মী নির্যাতন মামলায় ক্রিকেটার শাহাদাত হোসেন রাজীব ও তার স্ত্রী জেসমিন জাহান ওরফে নিত্যকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। আজ রোববার (৬ নভেম্বর) ঢাকার পাঁচ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব‌্যুনালের বিচারক তানজিলা ইসমাইল এ রায় ঘোষণা করেন। এ সময় শাহাদাত ও জেসমিন আদালতে উপস্থিত ছিলেন।

এর আগে ৩১ অক্টোবর রাষ্ট্র ও আসামি পক্ষের যুক্তি উপস্থাপন শেষে ঢাকা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫-এর বিচারক তানজিলা ইসমাইল রায় ঘোষণার জন্য ৬ নভেম্বর দিন ধার্য করেন।

গত বছর ৬ সেপ্টেম্বর রাজধানীর কালশী এলাকা থেকে মারাত্মক আহত অবস্থায় মাহফুজা আক্তার হ্যাপী (১১) নামের এক শিশুকে উদ্ধার করে পুলিশ। এরপর জানা যায়, শিশুটি ক্রিকেটার শাহাদাতের বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করতো। বিষয়টি জানাজানি হতেই বাসা ছেড়ে পালিয়ে যান শাহাদাত ও তার স্ত্রী।

গত বছর ৩ অক্টোবর মালিবাগ থেকে জেসমিন আক্তার নিত্যকে গ্রেপ্তার করে পুলিশ। এর ঠিক দু’দিন পর ৫ অক্টোবর আদালতে আত্মসমর্পণ করেন শাহাদাত। পরে আদালত থেকে শাহাদাত দম্পতি জামিনে ছাড়া পান।

মামলার নথি অনুযায়ী, ২০১৫ সালের ৬ সেপ্টেম্বর গৃহকর্মী মাহফুজা আক্তার হ্যাপিকে অমানুষিক নির্যাতনের অভিযোগে ক্রিকেটার শাহাদাত হোসেন রাজীব ও তার স্ত্রী জেসমিন জাহান ওরফে নিত্যর বিরুদ্ধে মামলা হয়। ঘটনার তদন্ত করে একই বছরের ২৯ ডিসেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে দু’জনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে পুলিশ।

২০১৬ সালের ২২ ফেব্রুয়ারি ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫-এর বিচারক তানজিলা ইসমাইল তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর