বিচার বিভাগ সবচেয়ে অবহেলিত : প্রধান বিচারপতি

  • আদালত প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০১৭, ১১:৪২ এএম

ঢাকা: মামলা দ্রুত নিষ্পত্তি করতে ঢাকার ম্যাজিস্ট্রেট আদালত কেরানীগঞ্জে স্থানান্তর করার আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি এসকে সিনহা। এ সময় বিচার বিভাগ সবচেয়ে অবহেলিত বলেও মন্তব্য করেন তিনি।  

সোমবার (৩০ জানুয়ারি) সকালে ঢাকা কেন্দ্রীয় কারাগার পরিদর্শনের সময় তিনি এসব কথা বলেন। রাজধানীর যানজট থেকে মুক্তি পেতে ঢাকার ম্যাজিস্ট্রেট আদালত কেরানীগঞ্জে স্থানান্তর করা দরকার।

বিডিআর বিদ্রোহ মামলা দ্রুত নিষ্পত্বি করা হবে বলেও ঘোষণা দেন প্রধান বিচারপতি। ঢাকা কেন্দ্রীয় কারাগারে তিনি ব্যাক্তিগতভাবে এক লাখ টাকার বই উপহার দেন। এছাড়া ঢাকা কেন্দ্রীয় কারাগারের ব্যবস্থাপনা, বন্দিদের সুযোগ-সুবিধাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন প্রধান বিচারপতি। 

এর আগে সকাল সোয়া ৯টায় তিনি কেরানীগঞ্জ কারাগারের ফটকে পৌঁছান। প্রথমে ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানান আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন। 

এ সময় তার সঙ্গে ছিলেন, ঢাকা জেলা প্রশাসক সালাউদ্দিন আহমেদ, ঢাকা পুলিশ সুপার শাহ্ মিজান শাফিউর রহমান, ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়ার জেলা সুপার জাহাঙ্গীর কবীর, জেলার নেসার আলম প্রমুখ।  

এর আগে প্রধান বিচারপতির কারাগার পরিদর্শন উপলক্ষে কারাগার বিশেষভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। কারাগারের ভেতরে থাকা বন্দিদেরও পরিছন্ন থাকার নির্দেশ দেয়া হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই