মুফতি হান্নানের প্রিজনভ্যানে হামলার ঘটনায় মামলা

  • গাজীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ৭, ২০১৭, ১১:৩১ এএম

ঢাকা: গাজীপুরের টঙ্গীতে হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নান ও তার সহযোগীদের বহনকারী প্রিজন ভ্যানে ককটেল হামলার ঘটনায় সন্ত্রাস আইনে টঙ্গী থানায় মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (০৬ মার্চ) দিনগত রাতে থানার উপ-পরিদর্শক (এসআই) অজয় কুমার চক্রবর্তী বাদী হয়ে সন্ত্রাসবিরোধী ও অস্ত্র উদ্ধারের মামলাটি করেন। মামলায় আটক মো. মোস্তফা কামালের (২২) নাম উল্লেখ ও আরো ৩/৪ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে।

আটক মোস্তফা কামাল ময়মনসিংহের তারাকান্দা থানার পাগলী এলাকার মোজাম্মেল হোসেনের ছেলে।

টঙ্গী থানা পুলিশের ডিউটি অফিসার এসআই মো. সাইফুল ইসলাম জানান, মুফতি হান্নান ও তার সহযোগীসহ ১৯ আসামি বহনকারী প্রিজন ভ্যান লক্ষ্য করে বোমা নিক্ষেপের ঘটনায় টঙ্গী থানার এসআই অজয় কুমার চক্রবর্তী বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে মামলাটি দায়ের করেছেন। মামলায় ঘটনাস্থল থেকে আটক মোস্তফা কামালসহ আরো অজ্ঞাত ৩/৪ জনকে আসামি করা হয়েছে।

প্রসঙ্গত, ব্রিটিশ হাই কমিশনার আনোয়ার চৌধুরী হত্যা চেষ্টা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত হরকাতুল জেহাদ নেতা মুফতি হান্নান ও তার সহযোগীসহ ১৯ আসামিকে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার হাজিরার জন্য কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে সোমবার সকালে ঢাকায় আদালতে পাঠানো হয়। হাজিরা শেষে প্রিজন ভ্যানে করে কাশিমপুরের ওই কারাগারে ফিরিয়ে আনার পথে বিকেল সাড়ে ৫টার দিকে টঙ্গীর কলেজ গেট এলাকায় পৌঁছালে প্রিজন ভ্যান লক্ষ্য করে মোস্তফা কামাল নামে এক ব্যক্তি হাত বোমা নিক্ষেপ করে। এ সময় দুটি বোমা রাস্তায় পড়ে বিস্ফোরিত হয়। এ ঘটনায় কেউ আহত হয়নি এবং প্রিজন ভ্যানেও বোমা লাগেনি। ঘটনাস্থল থেকে ককটেল, সাউন্ড গ্রেনেড, চাপাতিসহ মোস্তফা কামালকে আটক করে পুলিশ। এদিকে, ওই প্রিজন ভ্যানটি সন্ধ্যা পৌনে ৭টার দিকে আসামিদের নিয়ে কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে নিরাপদে ফিরে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ