আসামিকে ডান্ডাবেড়ি: ব্যাখ্যা দিলেন জেল সুপার

  • আদালত প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ৯, ২০১৭, ১২:০০ পিএম

ঢাকা : ডান্ডাবেড়ি পরিয়ে আসামিকে আদালতে হাজির করায় হাইকোর্টে এসে ব্যাখ্যা দিয়েছেন ঢাকার সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির।

বৃহস্পতিবার (৯ মার্চ) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চে তিনি এ ব্যাখ্যা দেন। ব্যাখ্যায় তিনি বলেন, ‘চার আসামির সবাই জেএমবির সদস্য হওয়ায় নিরাপত্তার স্বার্থে তাদেরকে ডান্ডাবেড়ি পরানো হয়েছিল।’

গত ২৩ ফেব্রুয়ারি এ ঘটনার ব্যাখ্যা দিতে ঢাকার ডিআইজিকে (প্রিজন) তলব করেছিলেন হাইকোর্ট। কিন্তু তিনি দেশের বাইরে থাকায় তার পরিবর্তে সিনিয়র জেল সুপার সশরীরে হাইকোর্টে এসে আজ ব্যাখ্যা দাখিল করেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন সৈয়দা সাবিনা আহমদ (মলি)। পরে তিনি সাংবাদিকদের বলেন, ‘গত ৭ ফেব্রুয়ারি বিনাবিচারে কারাগারে থাকা ১০ আসামির জামিন প্রশ্নে রুল জারি করেন হাইকোর্ট। একইসঙ্গে ২৩ ফেব্রুয়ারি তাদের হাজির করার নির্দেশ দিয়েছিলেন আদালত। কিন্তু এরই মধ্যে ওই বেঞ্চের এখতিয়ার পরিবর্তন হওয়ায় বৃহস্পতিবার মামলাটি বিচারপতি ওবায়দুল হাসানের বেঞ্চে শুনানির জন্য কার্যতালিকায় আসে।’

এদিন ১০ আসামিকে পূর্বনির্দেশনা অনুযায়ী আদালতে হাজির করা হয়। এর মধ্যে হাবিবুর রহমান ওরফে ইসমাইল, মনিরুজ্জামান ওরফে মুন্না, নাসির উদ্দিন ও গিয়াস উদ্দিনকে ডান্ডাবেড়ি পরিয়ে আনা হয়। এই চারজনকে ডান্ডাবেড়ি পরিয়ে হাজির করার ঘটনায় ডিআইজি প্রিজনকে আজ ৯ মার্চ উপস্থিত হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ