গারো তরুণী ধর্ষণ: রুবেলসহ চারজনের বিরুদ্ধে চার্জশিট

  • আদালত প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ৫, ২০১৭, ০২:২৩ পিএম

ঢাকা : বহুল আলোচিত রাজধানীর বাড্ডায় গারো তরুণী ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় রাফসান হোসেন রুবেলসহ চারজনের বিরুদ্ধে আদালতে  অভিযোগ দাখিল করেছে পুলিশ। মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল বুধবার (৫ জুলাই)।

এ মামলা তদন্তকারী কর্মকর্তা বাড্ডা থানার পরিদর্শক শাহিনুর রহমান খান ঢাকা মহানগর হাকিম মাজারুল ইসলাম আদালতে অভিযোগপত্রটি দাখিল করেন। অপর তিন আসামি হলেন, সানাউদ্দিন মিনা, আল আমিন ও ইমরান।

ধর্ষণের দায়ে গ্রেফতার আসামি রুবেলকে গত ২০১৬ সালের ১৩ নভেম্বর গারো তরুণী ধর্ষণের ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহন করার জন্য মামলার তদন্তকারি ঢাকার সিএমএম আদালতে হাজির করে। বিচারকের খাস কামরায়  ঢোকানোর এক ফাঁকে সকলের অগোচোরে সে পালিয়ে যায়। এ বিষয়ে কোতয়ালি থানায় মামলা করা হয়েছে।

রুবেলকে গত ২০১৬ সালের  ১৫ নভেম্বর পুলিশ আবারো গ্রেফতার করে আদালতে নিয়ে আসে। বাড্ডা থানা এসআই এবিএম মামুন রুবেলক আদালতে হাজির করে তাকে ১০ দিনের রিমান্ডে দেয়ার আবেদন করেন। ঢাকার মহানগর হাকিম মো. সাব্বির ইয়াসির আহসান চৌধুরীর আদালতে রিমান্ড শুনানি  শেষে তাকে ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন।।

রুবেল গত ২০১৬ সালের ১৩ নভেম্বর আদালতের বিচারকের খাস কামরা থেকে পালিয়ে যায়। সেদিন বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকার মহানগর হাকিম মো.এমদাদুল হকের আদালতে এ ঘটনা ঘটে । বর্তমানে রুবেল কারাগারে আটক আছেন। রুবেল আদালতে ধর্ষণের কথা স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

ধর্ষণ, ছিনতাই, চাঁদাবাজি ও প্রতারণাসহ কমপক্ষে ২০টি অভিযোগ রয়েছে বাড্ডার ‘ত্রাস’ বলে পরিচিত রুবেলের বিরুদ্ধে।  বাড্ডায় গারো তরুণীকে গত ২০১৬ সালের ২৫ অক্টোবর বিকেলে রাজধানীর উত্তর বাড্ডার  ৩নং লেনের হাসান উদ্দিন সড়ক থেকে এক গারো তরুণীকে ডেকে নিয়ে যান রুবেল। পরে ভিকটিমকে প্রাণের ভয় দেখিয়ে একটি পরিত্যক্ত বাড়িতে ধর্ষণ করেন।

সোনালীনিউজ/জেডআরসি/এমটিআই