বিএনপির ৩৯ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

  • আদালত প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৬, ২০১৭, ০৪:৪১ পিএম

ঢাকা: মাহাবুব উদ্দিন খোকন, মারুফ কামাল খান ও শিমুল বিশ্বাসসহ বিএনপির ৩৯ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। আগামী ৫ এপ্রিল মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছে।  

পল্টন থানার বিস্ফোরক আইনের একটি মামলার অভিযোগ আমলে নিয়ে বুধবার (২৬ জুলাই) এ পরোয়ানা জানি করেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. কামনরুল হোসেন মোল্লা।

জামিনে থাকা আসামিদের মধ্যে উল্লেখযোগ্য বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার ও বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদসহ ১৩ জন আদালতে হাজির ছিলেন।

শুনানি শেষে আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ আমলে নেন। একইসঙ্গে আদালতে হাজির না থাকা আসামিদের সময়ের আবেদন নাকচ করে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দেন।  

আদালতে সরকারি অতিরিক্ত কৌশুলি তাপস কুমার জানান, ২০১৫ সালে পল্টন থানায় করা এই মামলার চার্জশিটভুক্ত আসামি মোট ৪৭ জন। এর মধ্যে ১৩ জন জামিনে আছেন।  

উল্লেখ্য, ২০১৫ সালে বিএনপির হরতাল অবরোধ চলাকালে ২৪ জানুয়ারি পল্টন থানা এলাকায় নাশকতার অভিযোগে মামলা হয়। আসামিদের বিরুদ্ধে বিষ্ফোরক দ্রব্য আইনের ৩/৬ ধারার অভিযোগে চার্জশিট দাখিল করে পুলিশ।  

সোনালীনিউজ/ঢাকা/জেএ