জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা

আদালত পরিবর্তনে হাইকোর্টে আবেদন

  • আদালত প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৬, ২০১৭, ০৩:৪৫ পিএম

ঢাকা : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ন্যায় বিচার না পাওয়ার শঙ্কায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারিক কার্যক্রম পরিচালনায় ফের আদালত পরিবর্তনের জন্য হাইকোর্টে আবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

আজ রোববার বিচারপতি মো: শওকত হোসেন ও বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চে এ আবেদন করা হয়। এই আবেদন শুনানির জন্য আগামীকাল দিন ধার্য করা হয়।

আদালতে খালেদার পক্ষে আদালতে ছিলেন, প্রবীন আইনজীবী ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, খন্দকার মাহবুব হোসেন,  এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট জয়নুল আবেদীন উপস্থিত ছিলেন।

আজ রোববার (০৬ আগস্ট) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তার আইনজীবী ব্যারিস্টার জাকির হোসেন জিয়া এ আবেদন করেন। আগামীকাল সোমবার (০৭ আগস্ট) এ বিষয়ে শুনানি হতে পারে বলে জানা গেছে।

পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. আক্তারুজ্জামনের আদালতে মামলাটির বিচার কার্যক্রম চলছে।

এর আগেও খালেদা জিয়ার আবেদনে এই মামলায় আদালত পরিবর্তন করে দিয়েছিলেন হাইকোর্ট।

জিয়া অরফানেজ মামলার অভিযোগে বলা হয়েছে, ট্রাস্টের দুই কোটি ১০ লাখ টাকা এসেছে সৌদি আরব থেকে। প্রকৃতপক্ষে এই অর্থ কুয়েতের আমির অরফানেজ ট্রাস্টের জন্য দিয়েছেন। যেই টাকা লাভসহ (প্রায় পৌনে ৬ কোটি) এখনও ট্রাস্ট ফান্ডে জমা রয়েছে।  

খালেদা ছাড়াও এ মামলার অপর আসামিরা হলেন- বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, সাবেক সাংসদ ও ব্যবসায়ী কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্যসচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও জিয়াউর রহমানের বোনের ছেলে মমিনুর রহমান।

সোনালীনিউজ/এমটিআই