দেখা দিলেন না প্রধান বিচারপতি

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২, ২০১৭, ০৬:৪৭ পিএম

ঢাকা: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সাথে স্বাক্ষাত করতে গিয়েছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতৃবৃন্দ। সোমবার(২ অক্টোবর) সন্ধ্যায় প্রধান বিচারপতির বাস ভবনে যান সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ সিনিয়র আইনজীবীরা।

পরে জয়নুল আবেদীন বলেন, আগামীকাল মঙ্গলবার (৩ অক্টোবর) সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের আইনজীবীদের একটি অনুষ্ঠানে যোগদানের কথা ছিলো প্রধান বিচারপতির।

এজন্য বারের নেতৃবৃন্দ তার সাথে সাক্ষাত করতে গিয়েছিলেন। প্রধান বিচারপতির সাথে দেখা করতে ৩০ মিনিট অপেক্ষা করেছেন তারা। কিন্তু প্রধান বিচারপতি তাদের সাথে সাক্ষাত করেননি।

এ বিষয়ে আগামীকাল মঙ্গলবার সকালে সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন একটি জরুরি সভা আহবান করেছেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, হঠাৎ করেই এক মাসের জন্য রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে ছুটি চেয়েছেন প্রধান বিচারপতি এস কে সিনহা। ফলে আগামীকাল মঙ্গলবার (৩ অক্টোবর) থেকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে তিনি বসবেন না বলে জানিয়েছেন অ্যাটোর্নি জেনারেল মাহবুবে আলম। সোমবার (২ অক্টোবর) বিকেল ৪টার দিকে অ্যাটোর্নি জেনারেল সাংবাদিকদের এ তথ্য জানান।

মাহবুবে আলম বলেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা রাষ্ট্রপতির কাছে একমাসের ছুটির আবেদন করেছেন। দুপুরে রাষ্ট্রপতির কাছে তিনি এ আবেদন করেন। আগামীকাল থেকে একমাস তিনি সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বসবেন না। ছুটি শেষের দিন তিনি আবার আদালতে মামলা পরিচালনা করতে বসবেন। 

বিকেল ৫টায় প্রধান বিচারপতির ছুটি নিয়ে সংবাদ সম্মেলন করেন অ্যাটোর্নি জেনারেল মাহবুবে আলম।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, ‘তার ছুটির পেছনে পারিবারিক কারণ থাকতে পারে, শারীরীক অসুস্থ্যতা থাকতে পারে। তবে তিনি কি কারণে ছুটি নিয়েছেন সেটা তিনিই ভালো বলতে পারেন।’

সোনালীনিউজ/ঢাকা/আতা