একাই বিদেশ গেলেন প্রধান বিচারপতি 

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৪, ২০১৭, ০১:০১ এএম

ঢাকা: ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ক্ষমতাসীনদের তোপের মুখে থাকা প্রধান বিচারপতি এস কে সিনহা ছুটিতে অস্ট্রেলিয়ার পথে রওনা হয়েছেন বিচার বিভাগের স্বাধীনতা নিয়ে আশঙ্কার কথা জানিয়ে।

এতোদিন সব জায়গায় জানা গিয়েছিল নিজের স্ত্রী সুষমা সিনহাকে নিয়ে যাচ্ছেন প্রধান বিচারপতি। তবে শেষ মুহূর্তে জানা গেল প্রধান বিচারপতি একাই দেশ ছাড়লেন। সুষমা সিনহা বিমানবন্দর পর্যন্ত গেলেও প্রধান বিচারপতিকে বিদায় জানাতে গিয়েছিলেন বলে জানা গিয়েছে।

প্রধান বিচারপতি এস কে সিনহা লিখিত বিবৃতিতে বলে গেছেন, তিনি অসুস্থ নন, ক্ষমতাসীনদের সমালোচনায় ‘বিব্রত’। ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে সরকারের একটি মহল ‘ভুল বোঝানোর কারণে’ প্রধানমন্ত্রী হয়ত তার ওপর ‘অভিমান’ করেছেন।  

সরকার উচ্চ আদালতে হস্তক্ষেপ করলে রাষ্ট্রের জন্য তা ‘কল্যাণ বয়ে আনবে না’ বলেও সতর্ক করেছেন বিচারপতি সিনহা, যার চাকরির মেয়াদ রয়েছে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। 

সিঙ্গাপুর এয়ালাইন্সের ফ্লাইট এসকিউ ৪৪৭ এ শুক্রবার রাত ১১ টা ৫৭ মিনিটে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ছাড়েন প্রধান বিচারপতি। সেখানে তিনি তার মেয়ে সূচনা সিনহার বাসায় উঠবেন বলে সুপ্রিম কোর্টের কর্মকর্তারা জানিয়েছেন।

শোনা যাচ্ছিল, স্ত্রী সুষমা সিনহাও যাচ্ছেন প্রধান বিচারপতির সঙ্গে; হেয়ার রোডের বাসা থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার সময় স্বামীর সঙ্গে গাড়িতেও ছিলেন তিনি।

তবে শেষ পর্যন্ত বিচারপতি সিনহা একাই উড়োজাহাজে ওঠেন। 

সিঙ্গাপুর এয়ালাইন্সের ডিউটি ম্যানেজার বলেন, “ফ্লাইট সময়মতই ছেড়ে গেছে। প্রধান বিচারপতি একাই ছিলেন, স্ত্রী সঙ্গে যাননি।

সোনালীনিউজ/আতা