খালেদার হাজিরা পরোয়ানা প্রত্যাহারের শুনানি ২৮ মার্চ

  • আদালত প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১৫, ২০১৮, ১১:১৭ পিএম

ঢাকা : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবীদের করা সশরীরে হাজিরা পরোয়ানা (প্রোডাকশন ওয়ারেন্ট) প্রত্যাহার ও জামিন আবেদনের শুনানির দিন আগামী ২৮ মার্চ ধার্য করেছেন আদালত।  কুমিল­া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৫ নম্বর আমলি আদালতের বিচারক মুস্তাইন বিল­াহ এই আদেশ দেন।  একই দিন খালেদা জিয়ার হাজিরার নির্ধারিত তারিখও।

আবেদনকারী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু বুধবার (১৪ মার্চ) বিকালে জানান, আদালতের পক্ষ থেকে আমাদের এই তারিখ ধার্যের কথা জানানো হয়েছে।  আগের দিন মঙ্গলবার ওই আবেদন করা হয়েছিল।

গত ১২ মার্চ সোমবার বিকালে গুলশান থানার ওসির আবেদনের প্রেক্ষিতে চৌদ্দগ্রামে বাসে পেট্রলবোমা হামলায় আটজন হত্যা মামলায় খালেদা জিয়াকে ২৮ মার্চ হাজিরার নির্দেশ দেন কুমিল­া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৫ নম্বর আমলি আদালত।  সশরীরে হাজির হওয়ার পরোয়ানাটি ওইদিনই ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়।

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০-দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রলবোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা।  এতে আট যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার তৎকালীন এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।  মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয় নেতাকে হুকুমের আসামি করা হয়।  আসামিদের মধ্যে তিনজন মারা গেছেন, পাঁচজনকে চার্জশিট থেকে বাদ দেওয়া হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই