এবার জামিন পেলেন কোটা আন্দোলনের নেত্রী লুমা

  • আদালত প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৭, ২০১৮, ০৯:৫০ পিএম

ঢাকা : তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) আইনে দায়ের করা মামলায় কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক ও ইডেন কলেজের ছাত্রী লুৎফুন্নাহার লুমা জামিন পেয়েছেন।

সোমবার (২৭ আগস্ট) বিকেলে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সুব্রত ঘোষ জামিন মুঞ্জুর করে আদেশ দেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মাহমুদুল হাসান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তার জামিনের মধ্যদিয়ে কোটা সংস্কার আন্দোলনে গ্রেফতার হওয়া সবাই জামিন পেলেন।

গত ৪ আগস্ট আওয়ামী লীগের ধানমণ্ডি কার্যালয়ে ফেসবুকে ধর্ষণের গুজব ছড়ানো হয়। সেদিন শিক্ষার্থীদের রাস্তায় অবস্থানের সময় হঠাৎ ফেসবুক লাইভে এসে বেশ কয়েকজন বলতে থাকে, আওয়ামী লীগের কার্যালয়ে ধর্ষণ, হত্যা করা হচ্ছে।

এ সময় বোরকা পরা এক তরুণী রাস্তার পাশে দাঁড়িয়ে চিৎকার করে নানা মন্তব্য করতে থাকেন। মেয়েটির মুখ ঢাকা ছিল। ওই তরুণী লুমা বলেই সামাজিক মাধ্যমে প্রচার পায়।

এজাহার সূত্রে জানা যায়, ফেসবুকে লুমা সরকার নাম ব্যবহারকারী হলো লুৎফুন্নাহার লুমা ওরফে নীলা ওরফে লুমা সরকার। আসামির ‘টাইম লাইনে’ লেখা অশ্রাব্য ‘স্ট্যাটাস’ দেখে যে কেউ নীতিভ্রষ্ট হতে পারে। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে। গোপন তদন্তে লুমা অনেক সক্রিয়ভাবে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত আছে বলে জানতে পেরেছে পুলিশ। লুমার কাছ থেকে দুটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

গত ১৫ আগস্ট ভোর সাড়ে ৪টার দিকে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার খিদ্রচাপড়ি এলাকা থেকে লুৎফুন্নাহার লুমাকে গ্রেফতার করে কাউন্টার টেররিজম ইউনিট ও বেলকুচি থানার পুলিশ। লুমা তার দাদার বাড়িতে ছিলেন।

লুমা রাজধানীর ইডেন মহিলা কলেজের সমাজবিজ্ঞান বিভাগের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

সোনালীনিউজ/এমটিআই