কারাগারে বিএনপির প্রার্থী খোকন ও মনোয়ার

  • নরসিংদী ও মাগুরা প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ৩০, ২০১৮, ০৮:০৪ পিএম

ঢাকা : বিশেষ ক্ষমতা আইনে দায়ের মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব ও নরসিংদী-১ আসনে দল মনোনীত প্রার্থী খায়রুল কবির খোকনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) দুপুরে আত্মসমর্পণ করে জামিন চাইলে নরসিংদী জেলা ও দায়রা জজ মো. আতিবুল্লাহ এ আদেশ দেন। এদিকে, পেট্রোল বোমা হামলা মামলার আসামি, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাগুরা-১ আসনের বিএনপি মনোনীত প্রার্থী মনোয়ার হোসেন খানকে জেল হাজতে পাঠিয়েছেন আদালত। গতকাল সকালে মাগুরা জেলা ও দায়রা জজ আদালতে মামলার জামিন নিতে গেলে বিচারক শেখ মফিজুর রহমান তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

খায়রুল কবির খোকন: আদালত সূত্রে জানা গেছে, নরসিংদী মডেল থানায় নরসিংদী জেলা বিএনপি সভাপতি খায়রুল কবির খোকনসহ ৩৪ জনকে আসামি করে এই মামলা করা হয়। পরে ২৭৩ জনকে আসামি করে পুলিশ আদালতে চার্জশিট দাখিল করে।

ওই মামলায় গতকাল খায়রুল কবির খোকন ও জেলা যুবদলের সভাপতি মহসীন হোসেন বিদ্যুৎ আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। বিচারক মহসীন হোসেন বিদ্যুতের জামিন আবেদন মঞ্জুর করেন। তবে খায়রুল কবির খোকনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

প্রসঙ্গত, খায়রুল কবির খোকন নরসিংদী-১ আসনে বিএনপি দলীয় একক প্রার্থী হিসেবে গতকাল বুধবার মনোনয়নপত্র দাখিল করেন।

মনোয়ার হোসেন খান: মাগুরা-১ আসনের বিএনপি মনোনীত প্রার্থী মনোয়ার হোসেন খানের আইনজীবী শাহেদ হাসান টগর জানান, মনোয়ার হোসেন খান তার স্ত্রীর অসুস্থতার কারণে অনেক দিন দেশের বাইরে ছিলেন।

কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনপ্রিয়তার জন্য বিএনপি তাকে প্রার্থী হিসেবে মনোনীত করায় তিনি দেশে ফিরে মনোনয়ন পত্র দাখিলের পর জামিনের জন্য আদালতে হাজির হন। কিন্তু আদালত তাকে জামিন দেননি। দীর্ঘদিন বিদেশে আত্মগোপনে থাকা বিএনপির এ নেতা সম্প্রতি হাইকোর্ট থেকে ৮ সপ্তাহের আগাম জামিন লাভ করেন। পরবর্তীতে মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে তার জামিন আদেশ বাতিল করা হয়।

প্রসঙ্গত, ২০১৫ সালে ২১ মার্চ মাগুরা সদর উপজেলায় মঘিরঢাল এলাকায় পেট্রল বোমা হামলায় পাঁচ বালু শ্রমিক নিহত হন। পরে ওই ঘটনায় বিএনপি-জামায়াতের ২৬ জনের বিরুদ্ধে মামলা হয়। মাগুরা জেলা বিএনপির সহসভাপতি মনোয়ার হোসেন খান এ মামলার ২ নম্বর আসামি।

সোনালীনিউজ/এমটিআই