পুঁজিবাজারের সিকিউরিটি মার্কেটের ডিজি হলেন তৌফিক আহমেদ

  • নিজস্ব প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২০, ০৬:৫৯ পিএম
ফাইল ছবি

ঢাকা : পুঁজিবাজারের বিনিয়োগকারীদের জন্য গঠিত বাংলাদেশ অ্যাকাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটসের মহাপরিচাক (ডিজি) হিসেবে আগামী ৩ বছরের জন্য নিয়োগ পেলেন অর্থনীতিবিদ অধ্যাপক তৌফিক আহমেদ চৌধুরী।

শুক্রবার (২৩ অক্টোবর) বাংলাদেশ অ্যাকাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটসের একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছেন।

সম্প্রতি তাকে চুক্তি ভিত্তিক ৩ বছরের জন্য এ পদে নিয়োগ দেয়া হয়। তবে কাজের মূল্যায়নের উপর ভিত্তি করে পরবর্তীতে মেয়াদ বৃদ্থি করা হতে পারে। চাকরির শর্ত অনুযায়ী তিনি বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটস এর চাকরির বিধিমালা দ্বারা নিয়ন্ত্রিণ হবেন। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

অধ্যাপক তৌফিক আহমেদ চৌধুরী ঢাকা স্কুল অব ইকোনোমিক্সের প্রতিষ্ঠাতা সদস্য। এছাড়া তিনি বাংলদেশ ইন্সটিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের (বিআইবিএম) ডিরেক্টর জেনারেল এবং অর্থনীতি সমিতির সদস্য।

তৌফিক চৌধুরী ১৯৮১ সালে বিআইবিএম-এ অনুষদ সদস্য গ্রেড-৪ পদে যোগদান করেন। পরবর্তীকালে তিনি কমনওয়েলথ স্কলারশিপের অধীনে ভারত থেকে অর্থনীতিতে  পিএইচডি ডিগ্রি নেন। প্রায় ৩৫ বছর ধরে তিনি বিআইবিএম-এর শিক্ষা, গবেষণা ও প্রশিক্ষণ কর্মকাণ্ডে যুক্ত আছেন। তৌফিক চৌধুরী বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক। এছাড়া তিনি মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি, ইনস্টিটিউট অব মাইক্রোফিন্যান্স, জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সদস্য।

সোনালীনিউজ/এএস/এমএএইচ