আর্থিক প্রতিষ্ঠানের লেনদেন চলবে ২টা পর্যন্ত

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৫, ২০২১, ০৫:২৫ পিএম
ফাইল ফটো

ঢাকা: যথাযথ স্বাস্থ্যবিধি পরিপালন সাপেক্ষে সীমিত পরিসরে আর্থিক প্রতিষ্ঠানসমূহের কার্যক্রম বেলা ২টা পর্যন্ত চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বুধবার (৫ ফেব্রুয়ারি) বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মো. জুলকার নায়েন স্বাক্ষরিত এক সার্কুলারে এই তথ্য নিশ্চিত জানা যায়।

জানা গেছে, গ্রাহকের হিসাবে মেয়াদপূর্তিতে স্থায়ী আমানত নগদায়ন, ঋণের কিস্তি জমাগ্রহণ ইত্যাদি জরুরি আর্থিক সেবা দেয়ার লক্ষ্যে আগামী ৬ মে ২০২১ হতে ১৬ মে ২০২১ পর্যন্ত সাপ্তাহিক ও সরকারী ছুটির দিন ব্যতীত আর্থিক প্রতিষ্ঠানসমূহের সকাল ১০টা থেকে বিকাল ২টা পর্যন্ত খোলা রাখা যাবে।

এর মধ্যে ঢাকায় ১টি শাখা ও ঢাকার বাহিরে প্রতি জেলায় সর্বোচ্চ ১টি শাখা এবং সংশ্লিষ্ট বিভাগসমূহের প্রধান কার্যালয় খোলা থাকবে। জরুরি গ্রাহক সেবা প্রদান অব্যাহত/নির্বিঘ্নে রাখার লক্ষ্যে প্রয়োজনীয় জনবলের বিন্যাস ও উপস্থিতির বিষয়টি প্রতিষ্ঠানসমূহ নিজস্ব বিবেচনায় সম্পন্ন করবে।

ঈদের ছুটিতে আবশ্যিকভাবে স্ব স্ব কর্মস্থলে অবস্থান করবেন প্রতিষ্ঠানের কর্মকর্তা- কর্মচারীরা। আর্থিক প্রতিষ্ঠান আইন, ১৯৯৩ এর ১৮(ছ) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হলো।

সোনালীনউজ/আরএইচ/এমএইচ