সোনালী পেপারের বোনাস বিওতে প্রেরণ

  • নিজস্ব প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২১, ১১:২৩ এএম
ফাইল ছবি

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত কাগজ খাতের সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেডের ঘোষিত বোনাস শেয়ার শেয়ারহোল্ডারদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে পাঠানো হয়েছে। 

সোমবার (৬ ডিসেম্বর) শেয়ারহোল্ডারদের বিও'তে এই বোনাস লভ্যাংশ পাঠানো হয়েছে বলে সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে জানা গেছে।

এর আগে গত ১১ নভেম্বর সকাল ১১টায় ভার্চুয়াল প্লাটফর্মে কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হয়েছে। এতে সমাপ্ত অর্থবছরের (২০২০-২১) আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ঘোষিত লভ্যাংশ অনুমোদন দেয়া হয়। কোম্পানিটি আলোচিত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২০ শতাংশ নগদ ও ২০ শতাংশ বোনাস।

সোনালী পেপার অ্যান্ড বোর্ড লিমিটেডের এজিএম- এ কোম্পানিটির চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছসহ সকল পরিচালকগণ উপস্থিত ছিলেন। এছাড়াও কোম্পানিটির শেয়ারহোল্ডাররা ভার্চুয়ালি এজিএম এ যুক্ত হন।

৩০ জুন’২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.৮৯ টাকা। আর ২০২১ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৮৪.৩৩ টাকা।

উল্লেখ্য, সোনালি পেপার ১৯৭৭ সালে বাণিজ্যিক কার্যক্রম শুরু করে এবং ১৯৮৫ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়। ইউনুস গ্রুপ ২০০৬ সালে কোম্পানিটি অধিগ্রহণ করে। সোনালি পেপার প্রিন্টিং পেপারসহ বিভিন্ন ধরনের কাগজ উৎপাদন করে। 

সোনালীনিউজ/এমএইচ