শেয়ারবাজারে লোভী হওয়া যাবে না, ভয়ও পাওয়া যাবে না: অর্থ প্রতিমন্ত্রী 

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৩, ২০২৪, ১১:২৯ এএম

ঢাকা: শেয়ারবাজারে দীর্ঘযাত্রার জন্য বিনিয়োগ করতে হবে। খুব লোভী হওয়া যাবে না, আবার খুব ভয়ও পাওয়া যাবে না বলে মন্তব্য করেন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান।

বুধবার (২২ মে) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আয়োজিত 'পুঁজিবাজারে নারী’ ও স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলামের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। 

[223948]

এতে স্বাগত বক্তব্য দেন বিএসইসির কমিশনার শেখ সামসুদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিতি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আব্দুর রহমান খান।

অর্থ প্রতিমন্ত্রী বলেন, একটি দেশের অর্থনীতি শুধু মানি মার্কেটের ওপর নির্ভর করে চলতে পারে না। পুঁজিবাজার হলো অর্থনীতির ড্রাইভার (চালিকাশক্তি)। বন্ড মার্কেটের উন্নয়ন করতে হবে। সেটা খুবই গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, পুঁজিবাজারে নারীদের বিও হিসাব অনেক কম। মোট যে বিও হিসাব আছে তার ২৪ শতাংশের মতো নারীদের। নারীদের বিনিয়োগের পরিমাণও যথেষ্ট কম। আমরা জানি ঘরে-বাইরে নারীরা সবত্রই ঠিকমতো হিসাব রাখেন। পুঁজিবাজারে নারী-পুরুষ নির্বিশেষে সবার আগ্রহের সঙ্গে অংশগ্রহণ হোক। দীর্ঘযাত্রার জন্য বিনিয়োগ করতে হবে। খুব লোভী হওয়া যাবে না, আবার খুব ভয় পাওয়া যাবে না।

এআর