আবাসন মেলায় উপচেপড়া ভিড়

  • সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০১৬, ০৬:০৭ পিএম

ঢাকা: রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে ৫ দিনব্যাপী আবাসন মেলা। শুক্রবার (২৩ ডিসেম্বর) সাপ্তাহিক ছুটির দিনে দর্শনার্থীর ভিড়ে সকাল থেকেই জমে উঠেছে মেলা।

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, ছুটির দিন হওয়ায় এদিন সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মেলা প্রাঙ্গণে ভিড় জমাতে থাকেন ক্রেতা ও দর্শনার্থীরা। এতে দর্শনার্থীদের ভিড়ে মেলায় অংশগ্রহণকারী কোম্পানিগুলোর প্রতিনিধিদের মধ্যে বেশ স্বস্তি দেখা গেছে।

রাজধানীর বাড্ডা থেকে আবাসন মেলায় এসেছেন চাকরিজীবী আরিফুল ইসলাম। তিনি বলেন, ছুটির দিন হওয়ায় মেলায় আসার সুযোগ পেয়েছি। অনেকগুলো কোম্পানি এক ছাদের নিচে এসেছে। সবার সেবা এবং সুযোগ-সুবিধা সম্পর্কে জানা যাচ্ছে এখানে। এটাই মেলায় সবচেয়ে বড় সুবিধা।

মেলায় অংশগ্রহণকারী প্রায় প্রতিটি কোম্পানি দর্শনার্থীদের জন্য বিশেষ অফার ঘোষণা করেছে। বুকিং মানিতে বিশেষ ছাড় দিচ্ছে কেউ কেউ। আবার মেলা উপলক্ষে প্রতিটি ফ্ল্যাটে বিশেষ ছাড়ের ব্যবস্থাও রেখেছে কয়েকটি কোম্পানি। শুধু মেলাতেই এসব সুযোগ পাওয়া যাচ্ছে।

আয়োজকরা জানান, এবারের মেলায় মোট ১৭৫টি স্টল থাকছে। এর মধ্যে বিল্ডিং ম্যাটেরিয়ালস এবং আর্থিক প্রতিষ্ঠানের স্টল থাকছে ৩০টি। এবার ২৪টি প্রতিষ্ঠান কো-স্পন্সর হিসেবে মেলায় অংশ নিচ্ছে। মেলায় আগত দর্শনার্থীদের টিকেট সংগ্রহের মাধ্যমে প্রতিদিন একবার র‍্যাফেল ড্রয়ের ব্যবস্থা রাখা হয়েছে।

মেলার আয়োজক সংস্থা আবাসন ও রিয়েল এস্টেট ব্যবসায়ীদের সংগঠন রিহ্যাবের সভাপতি আলমগীর শামসুল আলামিন জানান, এবারের মেলার দর্শনার্থীদের জন্য সিঙ্গেল ও মাল্টিপল এন্ট্রি অর্থাৎ দুই ধরনের টিকেটের ব্যবস্থা করা হয়েছে। সিঙ্গেল এন্ট্রি টিকেটের দাম নির্ধারণ করা হয়েছে ৫০ টাকা।

এ টিকেট দিয়ে একজন দর্শনার্থী মাত্র একবার মেলা প্রাঙ্গণে প্রবেশের সুযোগ পাচ্ছেন। আর ১০০ টাকার বিনিময়ে পাওয়া যাবে মাল্টিপল এন্ট্রি টিকেট; এটি ব্যবহার করে একজন দর্শনার্থী ৫ বার মেলা প্রাঙ্গণে প্রবেশ করতে পারবেন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থীরা মেলায় প্রবেশ করতে পারবেন।

প্রসঙ্গত, ২০০১ সাল থেকে ঢাকায় রিহ্যাব হাউজিং ফেয়ারের আয়োজন করে আসছে রিহ্যাব। এছাড়া এখন পর্যন্ত চট্টগ্রামে সফলভাবে ৯টি ফেয়ার করেছে সংস্থাটি। ২০০৪ সাল থেকে বিদেশেও হাউজিং ফেয়ার আয়োজন করছে রিহ্যাব।

এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ১২টি, যুক্তরাজ্যে, দুবাই, ইতালি, রোম, কানাডা, সিডনি ও কাতারে একটি করে ‘রিহ্যাব হাউজিং ফেয়ার’ সফলভাবে সম্পন্ন হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি