২৩ থেকে ২৭ জুন শেয়ারবাজারে লেনদেন বন্ধ

  • অর্থনৈতিক রিপোর্ট | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২১, ২০১৭, ১০:৫০ এএম

ঢাকা : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে আগামী ২৩ জুন থেকে ২৭ জুন পর্যন্ত শেয়ারবাজারের লেনদেন বন্ধ থাকবে। তবে রোজা ৩০টি হলে ২৮ জুনও লেনদেন বন্ধ থাকবে।

গতকাল মঙ্গলবার (২০ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) জনসংযোগ বিভাগের উপ মহাব্যবস্থাপক শফিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঈদের আগে ২২ জুন পর্যন্ত ডিএসইতে স্বাভাবিক লেনদেন চলবে। এরপর ২৩ জুন থেকে ঈদের ছুটি শুরু হবে। রোজা ২৯টি হলে ২৮ জুন আবার লেনদেন শুরু হবে। আর রোজা ৩০টি হলে ২৯ জুন থেকে স্বাভাবিক লেনদেন কার্যক্রম চলবে।

এদিকে, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা দীর্ঘদিন থেকেই ঈদের ছুটি তিনদিন থেকে বাড়িয়ে ছয়দিন করার দাবি জানিয়ে আসছেন। তাদের দাবির পরিপ্রেক্ষিতে এবার আশা করা হলেছিল ঈদুল ফিতরের ছুটি বাড়িয়ে ছয়দিন করা হবে।

কিন্তু সোমবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ সংক্রান্ত একটি প্রস্তাব উপস্থাপনের কথা থাকলেও তা উপস্থাপন করা হয়নি। ফলে ঈদের ছুটি আগের মতো তিনদিনই বহাল থাকছে।

সরকারি এই ছুটির সঙ্গে সমন্বয় রেখেই শেয়ারবাজারের লেনদেন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ২৫ জুন থেকে শুরু হওয়া সরকরি ছুটির আগের দুই দিন শুক্রবার ও শনিবার স্বাভাবিক নিয়মেই শেয়ারবাজারে লেনদেন বন্ধ থাকবে। আর ঈদ উপলক্ষ্যে তিন কার্যদিবস শেয়ারবাজারে লেনদেন বন্ধ থাকবে।

সোনালীনিউজ/এমটিআই