অর্ধ কোটি টাকা নিয়ে লাপাত্তা ডাচবাংলা ব্যাংকের এজেন্ট

  • জামালপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৬, ২০১৭, ০৯:০৬ পিএম

জামালপুর: জেলার মাদারগঞ্জ উপজেলায় ডাচবাংলা মোবাইল ব্যাংকের সাব এজেন্ট সাজেদুল ইসলাম গ্রাহকদের৬০ লাখ টাকা নিয়ে লাপাত্তা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সম্প্রতি উপজেলার তেঘুরিয়া বাজার ও কড়ইচুড়া ইউনিয়নের মহিষবাথান বাজার কার্যালয়ে এ ঘটনা ঘটেছে।

উপজেলার দুই ইউনিয়নের দুইটি এজেন্ট র্কাযালয়ে তালা ঝুলিয়ে পালিয়েছেন ওই ব্যক্তি। উপজেলার তেঘুরিয়া বাজার ও  কড়ইচুড়া ইউনিয়নের মহিষবাথান বাজার কার্যালয়ে লেনদেন করতে আসা গ্রাহকরা ব্যংক বন্ধ দেখে ডাচ বাংলা ব্যাংকের কর্তৃপক্ষকে জানান।

ডাচ বাংলা মোবাইল ব্যাংকের ব্যাংকিং জামালপুর জেলার সেলস অফিসার ফরিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। পরে মাদারগঞ্জ থানায় ডাচ বাংলা মোবাইল ব্যংকের মূল এজেন্ট ইসমাইল হোসেন বাদী হয়ে সাব-এজেন্ট সাজেদুল ইসলামের বিরুদ্ধে গ্রাহকের ৬০ লাখ টাকা আত্মসাৎ করার মামলা করেছেন।

ভুক্তভোগীরা জানান, তেঘুরিয়া বাজারের প্রবেশ পথে হাজী লিয়াকত আলীর বাড়ী ও কড়ইচুড়া ইউনিয়নের মহিষবাথান বাজারে একটি অফিস নিয়ে দুটি কার্যালয়ে দুইজন ব্যবস্থাপক ও ছয়জন অফিস সহকারী নিয়ে দীর্ঘ দিন ধরে ডাচবাংলা মোবাইল ব্যাংকের ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। ১ আগষ্ট কার্যালয়ে গিয়ে গ্রাহকরা দেখতে পান ব্যাংকে দরজায় তালা ঝুলানো কর্মকতা কর্মচারী কেউ নেই।

ঘটনার সত্যতা স্বীকার করে ডাচ বাংলা ব্যাংকের জামালপুর জেলার অফিসার ফরিদুল ইসলাম বলেন, টাকা আত্মসাৎ এর বিষয়টি দীর্ঘদিনের না। ফিঙ্গার প্রিন্ট জাল করে এ ঘটনা ঘটতে পারে। পলাতক এজেন্ট এর একাউন্ট হতে আমরা ২০ লাখ টাকার মতো জব্দ করতে পেরেছি।

কত টাকা এবং কতজন গ্রাহকের টাকা এ সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি বলেন, একটা ঘটনা ঘটলে যে পরিমাণ হারিয়েছে তার চেয়ে বেশি বলা হয়। এ ব্যাপারে আমাদের রিজিওন্যাল ম্যানেজার ও বিভাগীয় এসিসষ্টেন্ড অফিসার এসে বিষয়টি তদন্ত করছেন।

মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম মামলার সত্যতা স্বীকার করেন।  তিনি বলেন, ঘটনাটি পূর্ব পরিকল্পিত এবং আসামীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সোনালীনিউজ/ঢাকা/প্রতিনিধি/আতা