বরখাস্ত হওয়া কর্মচারীর নামে রূপালী ব্যাংক সিবিএর পোস্টার

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৫, ২০১৭, ০৭:৫৫ পিএম

ঢাকা: শৃঙ্খলা ভঙ্গ ও ক্ষমতার অপব্যবহার করার অভিযোগে চাকরি থেকে বরখাস্ত হয়েছেন রূপালী ব্যাংকের কর্মচারী ইউনিয়ন (সিবিএ) এর সভাপতি ও সাধারণ সম্পাদক। বর্তমানে তারা ব্যাংকে কর্মরত নেই। কিন্তু তারপরেও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করেছেন তারা। পোস্টারে তাদের নাম ব্যবহার করে সবাইকে উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন।

পোস্টারে অতিথি হিসেবে নাম দেয়া হয়েছে ব্যাংকের বর্তমান চেয়ারম্যন মনজুর হোসেন ও এমডি আতাউর রহমান প্রধানের। এতে বিপাকে পড়ে অফিস আদেশ জারি করেছেন এমডি। তিনি ব্যাংকের সবাইকে নোটিসে জানিয়েছেন, তাদের সম্মতি ছাড়াই নাম দেয়া হয়েছে। আর যারা নাম ব্যবহার করেছেন তারা ব্যাংকে নেই।

আগামী ২৩ আগস্ট(বুধবার) বিকেলে ওই আলোচনা সভা হবে বলে ব্যাংকটির বিভিন্ন শাখায় পোস্টার করা হয়েছে। এতে অতিথি হিসেবে দু’জন মন্ত্রী ও আওয়ামী লীগের নেতাদের উপস্থিত থাকার কথা উল্লেখ করা হয়েছে। সিবিএ সভাপতি খন্দকার মোস্তাক আহাম্মেদ ও সাধারণ সম্পাদক কাবিল হোসেন কাজী এর নাম প্রচার করা হয় পোস্টারে। ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ওই আলোচনায় উপস্থিত থাকবেন বলে পোস্টারে উল্লেখ করা হয়েছে, এতেই আপত্তি তুলেছে ব্যাংক কর্তৃপক্ষ। না জানিয়েই তাদের নাম ব্যবহার করা হয়েছে বলে এক নোটিশে সব কর্মকর্তাকে অবহিত করেছে ব্যাংক কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, ব্যাংকের স্থানীয় কার্যালয়ের কর্মকর্তাদের লাঞ্ছিতের ঘটনায় গত ১৯ জুলাই সিবিএ সভাপতি খন্দকার মোস্তাক আহাম্মেদ, সাধারণ সম্পাদক কাবিল হোসেন কাজী ও এক অফিস সহকারী স্থায়ীভাবে বরখাস্ত হন। এরপর বিভিন্ন মাধ্যমে চেষ্টা করেও বরখাস্ত আদেশ প্রত্যাহার হয়নি। 

গত ৯ আগস্ট ব্যাংকের দেয়া এক নোটিশে বলা হয়, সিবিএর নাম ব্যবহার করে আলোচনা সভা আয়োজনের জন্য পোস্টার করা হয়েছে। এতে সিবিএ সভাপতি, সাধারণ সম্পাদক হিসেবে যাদের নাম উল্লেখ করা হয়েছে, তারা ব্যাংকে কর্মরত নেই।

সোনালীনিউজ/ঢাকা/তালেব