শাহ্জালাল ইসলামী ব্যাংকের এমডি ও প্রধান নির্বাহী শহীদুল ইসলাম

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১, ২০১৮, ০৪:০৬ পিএম

ঢাকা: ৩৪ বছরের অধিক ব্যাংকিং অভিজ্ঞতা সম্পন্ন বিশিষ্ট ব্যাংকার এম. শহীদুল ইসলাম শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে যোগদান করেছেন।

সোমবার (১ অক্টোবর) তিনি এ পদে যোগদান করেন।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে দায়িত্বভার গ্রহণ করার পূর্বে তিনি শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এম. শহীদুল ইসলাম এ ব্যাংকে যোগদানের আগে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

শহীদুল ইসলাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৮৪ সালে ন্যাশনাল ব্যাংক লিমিটেডে ‘প্রবেশনারী অফিসার’ হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং কর্মজীবন শুরু করেন। তিনি ন্যাশনাল ব্যাংক লিমিটেডে দীর্ঘ ১৪ বছর দায়িত্ব পালন করেন এবং ১৯৯৭ সালে প্রাইম ব্যাংক লিমিটেডে যোগদান করে শাখা ব্যবস্থাপকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ১১ বছর দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি ২০০৮ সালে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেন এবং ১ মার্চ ২০১১ সালে ওই ব্যাংকে তিনি অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি লাভ করেন।

দীর্ঘ ৩৪ বছরের অধিক ব্যাংকিং ক্যারিয়ারে শহীদুল ইসলাম কর্পোরেট ক্রেডিট, এসএমই ক্রেডিট, বৈদেশিক বাণিজ্য, কনজ্যুমার ব্যাংকিং, ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট, সিন্ডিকেটেড ফাইন্যান্স, বৈদেশিক বিনিয়োগ, ফাইন্যান্স এবং ট্রেজারি বিষয়ে সু-বিশাল অভিজ্ঞতা অর্জন করেন।

তিনি স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ব্যাংকিং এবং ফিন্যান্স সম্পর্কিত বিষয়ে অনুষ্ঠিত বিভিন্ন প্রশিক্ষণ, সেমিনার, ওয়ার্কশপ এবং সিম্পোজিয়ামে অংশগ্রহণ করেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন