ঢাবির ‘খ’ ইউনিটের ফলাফল জানা যাবে যে ভাবে

  • ঢাবি প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৩, ২০১৯, ০২:১০ পিএম

ঢাবি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। পরীক্ষায় অংশগ্রহণকারী ৪২ হাজার ৯৫৪ জন শিক্ষার্থীর মধ্যে লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত (এমসিকিউ উত্তীর্ণ) হয়েছেন ১৮ হাজার ৫৮১ এবং সমন্বিত পাস করেছেন ১০ হাজার ১৮৮ জন। পাসের হার ২৩.৭২ শতাংশ। অকৃতকার্য ৭৬.২৮ শতাংশ পরীক্ষার্থী।

রোববার (১৩ অক্টোবর) দুপুর ১টায় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং ২১৪)  আনুষ্ঠানিকভাবে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেন।

যেভাবে পাওয়া যাবে ‘খ’ ইউনিটের ফলাফল
ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক ১ম বর্ষ ভর্তির ওয়েবসাইট (admission.eis.du.ac.bd) থেকে ফলাফল জানা যাবে। এছাড়াও যেকোনো মোবাইল ফোনের ম্যাসেজ অপশনে গিয়ে DU KHA Roll (লিখে) ১৬৩২১ নাম্বারে সেন্ড করলে ফিরতি এসএমএসে ফলাফল, সাক্ষাৎকারের তারিখ ইত্যাদি জানা যাবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১৬ অক্টোবর থেকে ২৩ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট ফরম কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে ফরম পূরণ করে ওই সময়ের মধ্যে দিন অফিসে জমা দিতে হবে। ফল নিরীক্ষণের আবেদন ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে ১৬ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

সোনালীনিউজ/এএস