গণিতে ফেল করা সেই ৫২ শিক্ষার্থী পাস

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ০৯:৩০ পিএম

ময়মনসিংহ: ময়মনসিংহ শিক্ষা বোর্ডে এসএসসি’র প্রকাশিত ফলাফলে ঈশ্বরগঞ্জ আঠারবাড়ি সরকারি কলেজ কেন্দ্রের গণিত পরীক্ষায় ফেল করা সেই ৫২ শিক্ষার্থীর সবাই পাস করেছে। এরই মধ্যে তাদের ফলাফল ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

শনিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যা সোয়া ৭টার দিকে ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান গাজী হাসান কামাল সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ২৭ নভেম্বর ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রকাশিত ফলাফলে এক হলের এই ৫২ পরীক্ষার্থীকে ফেল দেখানো হয়।

এনিয়ে ভুক্তভোগী পরীক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের মাঝে মিশ্রপ্রতিক্রিয়ার সৃষ্টি হলে ঘটনাটি তদন্তের দাবি জানান তারা।

এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে টনক নড়ে বোর্ড কর্তৃপক্ষের।

সূত্রমতে, এবারের এসএসসি পরীক্ষায় আঠারবাড়ি সরকারি কলেজের ৮নং কক্ষে কেন্দুয়া উপজেলার শহীদ স্মৃতি বিদ্যাপীঠের ব্যবসায় শিক্ষা বিভাগের মোট ৬০ পরীক্ষার্থী অংশ নেন।

এর মধ্যে ২৮ নভেম্বর এসএসসি’র প্রকাশিত ফলাফলে ৮ ছাত্রী ব্যতীত বাকি ৫২ ছাত্র এসএসসির ফলাফলে গণিত বিষয়ে অকৃতকার্য হয়েছিল।

এদিকে পরীক্ষার উত্তরপত্র নিরীক্ষণে কতৃকার্য হওয়া শিক্ষার্থীদের মধ্যে আনন্দ সৃষ্টি হয়েছে। এ সময় তারা উচ্ছ্বাস প্রকাশ করে একে অপরকে মিষ্টি খাইয়ে আনন্দ প্রকাশ করে।  

এ বিষয়ে ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান গাজী হাসান কামাল বলেন, পরীক্ষার প্রশ্ন বিতরণকালে সেট কোড সমস্যা হয়েছিল। এরপর ভুক্তভোগীদের আবেদনের প্রেক্ষিতে তাদের উত্তরপত্র নিরীক্ষণ করা হয়েছে। এতে তারা সবাই পাস করেছে।

সোনালীনিউজ/আইএ