৯৬ হাজার ৭৩৬ শিক্ষক নিয়োগের আবেদনের শেষ দিন আজ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৯, ২০২৪, ১২:৩৯ পিএম

ঢাকা : বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসায় ৯৬ হাজার ৭৩৬ পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিলো বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। পঞ্চম এই নিয়োগ বিজ্ঞপ্তির বর্তমানে আবেদন চলছে। আবেদনের শেষ তারিখ ৯ মে।

এ ক্ষেত্রে বৃহস্পতিবারই (৯ মে) আবেদনের শেষ দিন। যারা আবেদন করেননি, তারা আজই করুন।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এবার ৯৬ হাজার ৭৩৬ পদের মধ্যে স্কুল অ্যান্ড‌ কলেজে ৪৩ হাজার ২৮৬ পদে এবং মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০ পদে শিক্ষক নিয়োগ দেয়া হবে। পদগুলোয় অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে নিবন্ধনধারী প্রার্থীদের।

[222947]

গত ১৭ এপ্রিল দুপুর ১২টা থেকে অনলাইনে এই আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদন চলবে ৯ মে পর্যন্ত। আর আবেদন ফি জমা দেয়া যাবে ১০ মে রাত ১২টা পর্যন্ত।

এবার প্রার্থীরা বয়সে ছাড় পাচ্ছেন। প্রার্থীর বয়স ১ জানুয়ারি, ২০২৪ সালে ৩৫ বছর বা এর কম হতে হবে। অর্থাৎ, প্রার্থী আবেদনের ক্ষেত্রে প্রায় তিন মাস ছাড় পাচ্ছেন। পঞ্চম এই গণবিজ্ঞপ্তি গত ৩১ মার্চ প্রকাশ হলেও চলতি বছরের ১ জানুয়ারি থেকে গণনা করা হবে প্রার্থীর বয়স।

[222936]

আবেদনের ফি: সব আবেদনের জন্য আবেদনকারীকে নির্ধারিত ১০০০ (এক হাজার) টাকা ফি প্রদান করতে হবে। নির্ধারিত ফি পরিশোধ না করলে আবেদনটি বাতিল বলে গণ্য হবে।

আবেদনের প্রক্রিয়া: প্রার্থীরা এই http://ngi.teletalk.com.bd অথবা http://www.ntrca.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

এমটিআই