মেধাবীরাই বৃত্তি পাবে: প্রধানমন্ত্রী

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০১৬, ০৭:৩৭ পিএম

ঢাকা: প্রাথমিক সমাপনী ও ইবতেদায়ি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী ও অভিভাবকদের অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীরা সার্টিফিকেট পেয়ে মনে করবে, কিছু করলাম, তাই সার্টিফিকেট পেলাম। এতে তাদের আত্মবিশ্বাস জন্মাবে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) গণভবনে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) এবং প্রাথমিক সমাপনী ও ইবতেদায়ী পরীক্ষার ফলাফলের অনুলিপি গ্রহণ করে উত্তীর্ণ শিক্ষার্থী ও অভিভাবকদের এ অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ৩০/৪০ জনের মধ্যে যারা মেধাবী তারাই সুযোগ পাবে, বাকিরা বঞ্চিত হবে; এটা কেন? সবাই পরীক্ষা দেবে। তার মধ্যে থেকে যারা মেধাবী তারাই বৃত্তি পাবে।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলের অনুলিপি প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন। এরপর নয় শিক্ষা বোর্ডের চেয়ারম‌্যানরা তাদের নিজ নিজ বোর্ডের ফলাফলের অনুলিপি প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন।

এর আগে প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনীর ফলাফলের অনুলিপি প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার।

এবার প্রাথমিকে ৯৮.৫১ শতাংশ এবং ইবতেদায়ীতে ৯৫.৮৫ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। আর জেএসসি-জেডিসিতে পাসের হার ৯৩.০৬ শতাংশ। প্রাথমিক সমাপনীতে ছাত্রদের তুলনায় ছাত্রীরা ভালো ফল করেছে। ছাত্রদের পাশের হার ৯৮ দশমিক ৪৪, সেখানে ছাত্রীদের পাশের হার ৯৮ দশমিক ৪৫।


সোনালীনিউজ/ঢাকা/আকন