ময়মনসিংহ মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা

  • ময়মনসিংহ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০১৭, ০৭:০২ পিএম

ময়মনসিংহ: শিক্ষার্থীকে মারধরের ঘটনায় অনির্দিষ্টকালের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। পাশাপাশি সন্ধ্যা ৬টার মধ্যে আবাসিক শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। সোমবার (২৩ জানুয়ারি) বিকেলে কলেজের একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

একইসঙ্গে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৩ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

কলেজ কর্তৃপক্ষ জানায়, কলেজের এক জ্যেষ্ঠ শিক্ষার্থীকে অপর এক শিক্ষার্থীর মারধরের ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছিল। এ অবস্থায় দোষী ৩ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে কলেজের আইন-শৃঙ্খলা কমিটি। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়।

এ ঘটনায় জড়িতদের মধ্যে আছেন- ৫৩ ব্যাচের শিক্ষার্থী সিয়াম, হীমেল, অনুপম ও হাফিজ। দুপুরে মারধরের শিকার শিক্ষার্থীর সহপাঠিরা কলেজ ক্যাম্পাসে প্রতিবাদে বিক্ষোভ করেন। ফলে দুই ব্যাচের মধ্যে ব্যাপক উত্তেজনা তৈরি হয়।

ময়মনসিংহ বিএমএ সাধারণ সম্পাদক এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। কলেজ সূত্র জানায়, ৫০ ব্যাচের এক শিক্ষার্থীর সাথে শহীদের ব্যক্তিগত সম্পর্ক নিয়ে এই বিরোধ তৈরি হয়েছে।

এদিকে মারধরের স্বীকার ছাত্রের অভিযোগের প্রেক্ষিতে ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কমিটিতে আছেন কার্ডিওলজি বিভাগের প্রফেসর এম এ বারী, কিডনী বিশেষজ্ঞ সহকারী প্রফেসর আশুতোষ এবং গাইনী বিভাগের সহকারী প্রফেসর আবুল হোসেন। কমিটির সুপারিশের ভিত্তিতে তদন্ত করে ঘটনার সাথে জড়িত তিন শিক্ষার্থী আকিব মোস্তফা হিমেল, নিয়ামুল হক সিয়াম ও অনুপম দত্তকে বহিষ্কার করেছে কলেজ প্রশাসন।


সোনালীনিউজ/ঢাকা/এইচএআর