রেজিস্ট্রার ছাড়াই বেরোবির সিন্ডিকেটের সভা

  • বেরোবি (রংপুর) প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০১৭, ১০:৩৮ পিএম

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) রেজিস্ট্রার ও সিন্ডিকেটের সদস্য সচিবের অনুপস্থিতিতেই সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে ৫২তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা অনিবার্য কারণে উপাচার্যের বাসভবনে অনুষ্ঠিত হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও সিন্ডিকেট সভার সদস্য সচিব মুহাম্মদ ইব্রাহীম কবীর কর্মকর্তাদের চলমান উপাচার্যকে দাপ্তরিক কাজে অসহযোগিতার অংশ হিসেবে সিন্ডিকেট সভায় উপস্থিত ছিলেন না বলে সোনালীনিউজকে জানান। তিনি জানান, যেহেতু কর্মকর্তাদের এটা ন্যায্য দাবি তাই একজন কর্মকর্তা হিসেবে সভায় উপস্থিত না থাকা সমীচীন মনে করেছি।

এদিকে, সিন্ডিকেট সভার সদস্যের তিন দফা দাবি সম্বলিত অবহতিকরণ চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশন। এতে কর্মকর্তাদের স্বার্থ সংশ্লিষ্ট দাবি আদায় না হলে কঠোর আন্দোলনে যাওয়ারও হুমকি দেয়া হয়েছে।

গত ২৩ জানুয়ারি থেকে উপাচার্যকে দাপ্তরিক কাজে সর্বাত্মক অসহযোগিতার ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয়ের কর্মরত কর্মকর্তাদের সংগঠন অফিসার্স অ্যাসোসিয়েশন।

সিন্ডিকেট সভার গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. সামসুল হক জানান, সিন্ডিকেট সভার সদস্য সচিবের অনুপস্থিতে সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হওয়ায় তা প্রশ্নবিদ্ধ হয়েছে।

তিনি জানান, উপাচার্য বারবার প্রতিশ্রুতি দিয়েও কর্মকর্তাদের দাবি পূরণ করেননি। কর্মকর্তাদের চাপের মুখে বাধ্য হয়ে তাই তিনি বাসভবনেই সিন্ডিকেট সভা করেছেন।

তবে দ্রুত দাবি আদায় না হলে কর্মকর্তারা কঠোর সিধান্তে যেতে বাধ্য হবে বলেও জানান তিনি।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর জানান, কর্মকর্তাদের যৌক্তিক দাবি উপাচার্যের মেনে নেয়া উচিত।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম