‘ছাত্রলীগকে দুইভাগ করতে আসবেন না’

  • নিজস্ব প্রতিবেদক রংপুর | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ৪, ২০১৭, ০৯:৩৮ পিএম

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ছাত্রলীগের প্রথম সম্মেলনের উদ্বোধনী বক্তৃতায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ‘ছাত্রলীগকে দুই ভাগ করতে আসবেন না। কারণ বাংলাদেশ ছাত্রলীগ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সংগঠন।’

তিনি বলেন, ঐতিহ্যবাহী এই সংগঠন বঙ্গবন্ধুর আদর্শ মেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই পরিচালিত হবে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ছাত্রলীগের প্রথম সম্মেলন শুরু হয়েছে। মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এবং ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ।

সাইফুর রহমান সোহাগ আরো বলেন, প্রধানমন্ত্রী নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগ এখন মাদক এবং নিরক্ষতার বিরুদ্ধে লড়াই করছে। তাই বাধা অনিবার্য। কিন্তু আওয়ামী লীগের ভ্যানগার্ড হিসেবে পরিচিত ছাত্রলীগ মাদক ও নিরক্ষরমুক্ত বাংলাদেশ উপহার দেবেই।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, রংপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সাফি ও সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শিশিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোস্তফা মাহমুদ হাসানের সঞ্চালনায় সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম